corona

Covid update: ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্তের সংখ্যা দু’হাজারের নীচে, কেরলে মৃত ৩১

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে দৈনিক সংক্রমিতের সংখ্যার সঙ্গে কমেছে মৃতের সংখ্যাও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২২ ১২:৪৬
Share:

গত ২৪ ঘণ্টায় ১,৬৩৫ জন করোনার প্রকোপ থেকে সুস্থ হয়ে উঠেছেন। প্রতীকী ছবি

গত পাঁচ দিন টানা দু’হাজারের উপরে থাকলেও মঙ্গলবার দৈনিক আক্রান্তের সংখ্যা অনেকটাই নিম্নমুখী। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে সংক্রমিতের সংখ্যা কমে হল ১,৬৭৫। সোমবার এই সংখ্যা ছিল ২,০২২।

Advertisement

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কোভিড বুলেটিন অনুযায়ী, ভারতে দৈনিক সংক্রমণের শীর্ষে এখনও রয়েছে কেরল। গত ২৪ ঘণ্টায় কেরলে আক্রান্ত হয়েছেন ৪৮২ জন। এর পরে রয়েছে দিল্লি (২৬৮), মহারাষ্ট্র (২০৮) ও হরিয়ানা (১৬১)। সোমবার সংক্রমণের হার ছিল ০.৬৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় তা কমে হয়েছে ০.৪১ শতাংশ। তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১,৬৩৫ জন করোনার প্রকোপ থেকে সুস্থ হয়ে উঠেছেন। এখনও পর্যন্ত দেশ জুড়ে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ২৬ লক্ষ ৭৩৭ জন।
কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৩১। এই ৩১ জন ব্যক্তির মৃত্যু হয়েছে কেরলে। দেশের অন্যান্য রাজ্যে মৃতের সংখ্যা শূন্য। সোমবার এই সংখ্যা ছিল ৪৬। পরিসংখ্যান অনুযায়ী, কোভিডে আক্রান্ত হয়ে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লক্ষ ২৪ হাজার ৪৯০। বর্তমানে দেশ জুড়ে ১৯২ কোটি ৫২ লক্ষ ৭০ হাজার ৯৫৫ টিকাকরণ হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন