Coronavirus in India

শেষ তিন দিনে বৃদ্ধি প্রায় চার হাজার, মহারাষ্ট্রে ফের ঊর্ধ্বমুখী দৈনিক সংক্রমণ

প্রথম ঢেউয়ের মতো করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়েও দেশের মধ্যে সবথেকে করুণ পরিস্থিতি তৈরি হয়েছিল মহারাষ্ট্রে। ফের সেখানে বাড়ছে দৈনিক সংক্রমণ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

মুম্বই শেষ আপডেট: ২৪ জুন ২০২১ ১১:২০
Share:

করোনা আক্রান্তের চিকিৎসা। ছবি—এএফপি।

ফের বাড়ছে মহারাষ্ট্রের দৈনিক কোভিড সংক্রমণ। গত কয়েকদিন ১০ হাজারের নীচে নেমে গেলেও বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুসারে, তা আবার ১০ হাজার ছাড়িয়েছে। দৈনিক মৃত্যুও সে রাজ্যে থাকছে ৫০০-র বেশি।

Advertisement

প্রথম ঢেউয়ের মতো করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়েও দেশের মধ্যে সবথেকে করুণ পরিস্থিতি তৈরি হয়েছিল মহারাষ্ট্রে। এপ্রিলের মাঝামাঝি সময় থেকে মে-র প্রথম সপ্তাহ অবধি সে রাজ্যে দৈনিক আক্রান্ত রোজই ৬০ হাজার ছাড়িয়েছে। মে মাসের মাঝামাঝি সময় থেকে তা ৪০ হাজারের নীচে নামতে শুরু করে। এর পর থেকে সংক্রমণ ধারাবাহিকভাবে কমতে কমতে শুরু করে সে রাজ্যে। জুনের মাঝামাঝি নাগাদ তা ১০ হাজারের নীচে নামে। এর পর থেকে ১০ হাজারের নীচেই ঘোরাফেরা করছিল।

মঙ্গলবার সে রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৬ হাজার ২৭০, বুধবার ৮ হাজার ৪৭০। এবং বৃহস্পতিবার তা দাঁড়ায় ১০ হাজার ৬৬তে। গত তিনদিন ধরে এ ভাবেই আক্রান্তের সংখ্যা বেড়েছে সে রাজ্যে। ইতিমধ্যেই সে রাজ্যের রত্নাগিরি এবং জলগাঁও জেলাতে করোনাভাইরাসের ডেলটা প্লাস প্রজাতির খোঁজ মিলেছে। যা নতুন করে বাড়িয়েছে উদ্বেগ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন