corona

Corona daily update: দেশে সংক্রমিতের সংখ্যা বেড়ে তিন হাজার ছুঁইছুঁই, টিকাকরণে আরও জোর স্বাস্থ্য মন্ত্রকের

স্বাস্থ্য বিশেষজ্ঞদের একাংশের ধারণা, জুলাই-অগস্ট মাসের দিকে ফের সংক্রমণের রেখচিত্র ঊর্ধ্বমুখী পারে পশ্চিমবঙ্গে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২২ ১১:৩১
Share:

করোনা স্ফীতি নিয়ে আশঙ্কায় রয়েছে গোটা দেশ। ফাইল চিত্র

দেশ জুড়ে কোভিডে সংক্রমিতের সংখ্যা বেড়ে প্রায় তিন হাজার ছুঁতে চলল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা দু’হাজার ৯২৭। এর মধ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৪৩ জন। মঙ্গলবার আক্রান্তের সংখ্যা ছিল ২,৪৮৩। দৈনিক সংক্রমণের হার আগের চেয়ে সামান্য বেড়ে ০.৫৮ শতাংশে এসে দাঁড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩২ জনের।

পর পর পাঁচ দিন দিল্লিতে দৈনিক আক্রান্তের সংখ্যা হাজার জনের উপরেই রয়েছে। তথ্য অনুযায়ী, সারা দেশে দৈনিক সংক্রমণের শীর্ষে এখন দিল্লি (১,২০৪)। এর পরে রয়েছে হরিয়ানা (৫১৭), কেরল (২৫৫), উত্তরপ্রদেশ (২০১)। স্বাস্থ্য বিশেষজ্ঞদের একাংশের ধারণা, জুলাই-অগস্ট মাসের দিকে ফের সংক্রমণের রেখচিত্র ঊর্ধ্বমুখী হতে পারে পশ্চিমবঙ্গে। তাই টিকাকরণের দিকে বিশেষ জোর দিতে বলছেন তাঁরা।

Advertisement

সারা দেশে আপাতত মোট ১৮৮ কোটি ১৯ লক্ষ ৪০ হাজার ৯৭১ টিকাকরণ হয়েছে বলে জানা গিয়েছে। করোনা স্ফীতি নিয়ে আশঙ্কায় রয়েছে গোটা দেশ। এই পরিস্থিতির কী ভাবে মোকাবিলা করা যায়, তা নিয়ে আলোচনা করতে বুধবার দুপুর ১২টায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন