Dalit Woman Assaulted

ধার শোধ করার পরেও মিলল না রেহাই, বিহারে দলিত মহিলাকে প্রস্রাব খেতে বাধ্য করার অভিযোগ

বিহারের পটনায় দলিত সম্প্রদায়ের এক মহিলাকে মারধর এবং প্রস্রাব খেতে বাধ্য করার অভিযোগ উঠেছে। এই ঘটনার পরেই এলাকা ছেড়ে পালিয়েছেন দুই অভিযুক্ত। তাঁদের খোঁজে সন্ধান চালাচ্ছে পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

পটনা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৩ ০৮:৪২
Share:

—প্রতীকী ছবি।

ধার শোধ করার পরেও আরও টাকা দাবি করা হয়েছিল। তা দিতে না পারায় দলিত সম্প্রদায়ের এক মহিলাকে মারধর এবং প্রস্রাব খেতে বাধ্য করার অভিযোগ উঠল পিতা-পুত্রের বিরুদ্ধে। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে বিহারের পটনায়। এই ঘটনার পরেই এলাকা ছেড়ে পালিয়েছেন দুই অভিযুক্ত। তাঁদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে পুলিশ।

Advertisement

পুলিশের তরফে জানা গিয়েছে, কিছু দিন আগে গ্রামেরই বাসিন্দা প্রমোদ সিংহের কাছ থেকে দেড় হাজার টাকা ধার নিয়েছিলেন নির্যাতিতা। সুদ সমেত সেই টাকা ফিরিয়েও দিয়েছিলেন। মহিলার অভিযোগ, টাকা মিটিয়ে দেওয়ার পরেও অতিরিক্ত টাকা দাবি করেন প্রমোদ। নির্যাতিতা তা দিতে অস্বীকার করলে প্রমোদ দেখে নেওয়ার হুমকি দেন।

শনিবার রাতে টাকা চাইতে ছেলে অংশু এবং চার সহযোগীকে নিয়ে মহিলার বাড়িতে চড়াও হন প্রমোদ। জোর করে মহিলাকে তুলে নিয়ে আসেন নিজের বাড়িতে। নির্যাতিতার দাবি, তার পরই তাঁকে নগ্ন করে বেধড়ক মারধর করা হয়। প্রস্রাব খেতে বাধ্য করা হয়। কোনও রকমে সেখান থেকে পালিয়ে এসে থানায় অভিযোগ দায়ের করেন নির্যাতিতা। নির্যাতিতার পরিবারের লোকেদের দাবি, হুমকির বিষয়ে থানায় আগেই অভিযোগ জানানো হয়েছিল। কিন্তু পুলিশ কোনও পদক্ষেপ করেনি। এই ঘটনাকে ঘিরে স্থানীয় এলাকায় উত্তেজনা তৈরি হয়। কেন অভিযুক্তদের গ্রেফতার করা গেল না, সেই প্রশ্ন তুলে রাস্তা অবরোধ করেন স্থানীয়দের একাংশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন