Dalit man beaten

দামি পোশাক এবং রোদচশমা পরায় দলিত যুবককে বেধড়ক মার গুজরাতে, ধৃত ৭

পুলিশ সূত্রে খবর, গত ৩০ মে দামি পোশাক এবং রোদচশমা পরে বাড়ির সামনে দাঁড়িয়ে ছিলেন জিগর শেখালিয়া নামে এক যুবক। তাঁকে দেখে এক দল লোক শাসাতে শুরু করেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

গান্ধীনগর শেষ আপডেট: ০২ জুন ২০২৩ ১১:১১
Share:

দলিত যুবককে শাসিয়ে বলা হয়, ‘খুব উড়ছিস, ডানা ছেঁটে ফেলব।’ তার পরই মারধর করা হয়ে বলে অভিযোগ। প্রতীকী ছবি।

দামি পোশাক এবং রোদচশমা পরায় এক দলিত যুবককে বেধড়ক মারধরের অভিযোগ উঠল গুজরাতের বনসকণ্ঠ জেলার মোটা গ্রামে। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে খবর, গত ৩০ মে দামি পোশাক এবং রোদচশমা পরে বাড়ির সামনে দাঁড়িয়ে ছিলেন জিগর শেখালিয়া নামে এক যুবক। তাঁকে দেখে এক দল লোক শাসাতে শুরু করেন। অভিযোগ, তাঁদের মধ্যে এক জন ওই যুবককে শাসিয়ে বলেন, “খুব উড়ছিস, ডানা ছেঁটে ফেলব।” তার পরই তাঁরা চলে যান সেখান থেকে।

ওই দিন সন্ধ্যায় গ্রামেরই একটি মন্দিরের সামনে গিয়েছিলেন জিগর। পরনে তাঁর দামি পোশাক ছিল। এ বারও সেখানে হাজির হন রাজপুত সম্প্রদায়ের এক দল লোক। অভিযোগ, এ বার আর শাসানি নয়, জিগরকে টানতে টানতে একটি ফাঁকা জায়গায় নিয়ে যান তাঁরা। জিগরকে আবার প্রশ্ন করা হয়, বার বার নিষেধ করা সত্ত্বেও কেন তিনি ওই পোশাক পরেছেন। তার পরই লাঠি দিয়ে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ।

Advertisement

পুত্রের উপর হামলার খবর শুনে জিগরের মা তাঁকে বাঁচাতে আসেন। অভিযোগ, তাঁকেও মারধর করা হয়। শাড়ি ছিঁড়ে দেওয়া হয়। এমনকি শাসানো হয়, বেশি বাড়াবাড়ি করলে মা-পুত্র দু’জনকেই খুন করা হবে। এর পরই হামলাকারীরা চলে যান। গ্রামবাসীরা জিগর এবং তাঁর মাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান। গাধ থানায় সাত জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন জিগর। সেই অভিযোগের ভিত্তিতেই সাত জনকে বৃহস্পতিবার গ্রেফতার করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন