West Bengal Weather Today

শুক্রবার রাজ্যের কোথাও বৃষ্টি, কোথাও তাপপ্রবাহ! আবার স্বস্তি কবে থেকে? জানাল হাওয়া অফিস

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেরও একাধিক জেলায় শুক্রবার তাপপ্রবাহ চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস। হাওয়া অফিসের পূর্বাভাস, শুক্রবার উত্তরবঙ্গের দুই দিনাজপুর এবং মালদহে তাপপ্রবাহ চলতে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২৩ ১০:৩০
Share:

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, পুরুলিয়া এবং পশ্চিম বর্ধমান— শুক্রবার তাপপ্রবাহে পুড়তে পারে এই দুই জেলা। ফাইল চিত্র ।

কয়েক দিন বৃষ্টির স্বস্তির পর আবার তাপমাত্রা বাড়তে শুরু করেছে রাজ্যে। তার মধ্যেই শুক্রবার দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় তাপপ্রবাহের পূর্বাভাস দিল হাওয়া অফিস। হাওয়া অফিস সূত্রে খবর, শুক্রবার থেকে তিন দিন রাজ্যের বিভিন্ন জেলায় তাপপ্রবাহ চলবে। জ্যৈষ্ঠের গরমে রীতিমতো পুড়বে জেলাগুলি। তাপপ্রবাহের পাশাপাশি আবার কোনও কোনও জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হতে পারেও বলেছে জানিয়েছে হাওয়া অফিস।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, পুরুলিয়া এবং পশ্চিম বর্ধমান— শুক্রবার তাপপ্রবাহে পুড়তে পারে এই দুই জেলা। তবে ঝড়বৃষ্টি হতে পারে দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে। আবহবিদেরা জানিয়েছেন, শনি এবং রবিবারও রাজ্যের বিভিন্ন জেলায় তাপপ্রবাহ চলবে। যদিও কলকাতায় তাপপ্রবাহের কোনও পূর্বাভাস নেই বলে জানিয়েছে হাওয়া অফিস।

আবহবিদেরা এ-ও জানিয়েছেন, সোমবার থেকে রাজ্যের আবহাওয়ায় পরিবর্তন আসতে পারে। বৃষ্টিপাতে ভিজতে পারে দক্ষিণবঙ্গের সব ক’টি জেলা। কমতে পারে তাপমাত্রা।

Advertisement

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেরও একাধিক জেলায় শুক্রবার তাপপ্রবাহ চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস। হাওয়া অফিসের পূর্বাভাস, শুক্রবার উত্তরবঙ্গের দুই দিনাজপুর এবং মালদহে তাপপ্রবাহ চলতে পারে। তবে দার্জিলিং এবং কালিম্পং বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিতে ভিজতে পারে বলে আবহবিদেরা জানিয়েছেন।

কলকাতায় শুক্রবার ঝড়বৃষ্টির সম্ভাবনা নেই। সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৪০ ডিগ্রির কাছাকাছি। সঙ্গে গরম এবং আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে বলেও জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন