Delhi Crime

নৃত্যশিক্ষক না ‘গ্যাংস্টার’! শিশুদের ছবি দেখিয়ে বাবার কাছে ১৫ লক্ষ টাকা দাবি, গ্রেফতার ২

১৫ লক্ষ টাকা মুক্তিপণ চেয়ে হুমকি দেওয়া হয়েছে বলে সম্প্রতি থানায় একটি অভিযোগ দায়ের করেন দিল্লির এক বাসিন্দা। তল্লাশি চালিয়ে ২ জনকে গ্রেফতার করে পুলিশ। তাঁদের মধ্যে এক জন ওই পরিবারের ছেলেমেয়েদের নাচ শেখাতেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২২ ১৪:৪৭
Share:

নিজেকে ‘গ্যাংস্টার’ বলে পরিচয় দিলেন নাচের শিক্ষক। প্রতীকী ছবি।

ছাত্রছাত্রীর বাবা-মার কাছ থেকে ১৫ লক্ষ টাকা চেয়ে বসলেন নাচের শিক্ষক। নিজেকে ‘গ্যাংস্টার’ বলে পরিচয় দিয়ে অভিভাবকদের দিলেন হুমকিও। অভিযোগের ভিত্তিতে ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

ঘটনাটি দিল্লির আনন্দ বিহার এলাকার। সেখানকার এক বাসিন্দা সম্প্রতি থানায় অভিযোগ দায়ের করেন। তিনি জানান, অচেনা নম্বর থেকে তাঁর কাছে হোয়াটসঅ্যাপে ছবি পাঠানো হয়। তাঁর ছেলে এবং মেয়ের ছবি পাঠান অভিযুক্ত। ১৫ লক্ষ টাকা চেয়ে হুমকি দেওয়া হয়, টাকা না দিলে ছাত্র এবং ছাত্রীকে তিনি মেরে ফেলবেন। নিজেকে গ্যাংস্টার বলে দাবি করেন অভিযুক্ত।

অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিশ। গুরুগ্রাম, নয়ডা, গাজিয়াবাদের একাধিক এলাকায় তল্লাশি অভিযান চালানো হয়। দিল্লি থেকে গ্রেফতার হন ২ অভিযুক্ত। তাঁদের মধ্যে এক জনের নাম বিষ্ণু মিশ্র। গত ১০ বছর ধরে ওই পরিবারের সঙ্গে তাঁর পরিচয় রয়েছে বলে জানিয়েছে পুলিশ। বিষ্ণু বাড়ির ছেলেমেয়েদের নাচ শেখাতেন।

Advertisement

ধৃতদের মধ্য আর এক জন হলেন দুর্গা দত্ত সিংহ, বিষ্ণুর বন্ধু তিনি। দু’জনের কাছ থেকে দু’টি মোবাইল ফোন উদ্ধার করেছে পুলিশ। তদন্তের মাধ্যমে এই ঘটনার অন্য দিকগুলিও খতিয়ে দেখা হচ্ছে। ঠিক কী কারণে এত টাকা দাবি করেছিলেন অভিযুক্তরা, টাকা তাঁদের কেন প্রয়োজন, সত্যিই তাঁরা গ্যাংস্টার কি না, ধৃতদের জিজ্ঞাসাবাদের মাধ্যমে তা জানার চেষ্টা করছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন