Car Crash

জাতীয় সড়কের উপর ১০০ গাড়ির দুর্ঘটনা, ভয়াবহ ঘটনায় পঞ্জাবে মৃত ১, জখম বহু

সোমবার পঞ্জাবের লুধিয়ানার কাছে ঘটেছে এই ঘটনা। যার জেরে অনেকেই জখম হন। মৃত্যুও হয় এক জনের। ঘটনাটির ভিডিয়ো ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

চণ্ডীগড় শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২৩ ১৮:৪১
Share:

ছবি: সংগৃহীত।

কয়েক মিনিটের মধ্যেই পর পর ঘটে গেল ঘটনাগুলো। জাতীয় সড়কের উপর বেশ জোরেই ছুটছিল সার সার গাড়ি। ঘন কুয়াশায় দৃশ্যমানতা কম থাকায় আচমকাই ধাক্কা লাগে দু’টি গাড়ির মধ্যে। ব্যাস পরমুহূর্তেই সব কিছু ওলট পালট হয়ে যায়। জাতীয় সড়কের উপর একের পর এক অন্তত ১০০টি গাড়ি ধাক্কা খেয়ে ছিটকে যায় এদিক ওদিক। অমৃতসর-দিল্লি জাতীয় সড়কে মাত্র ১৩ কিলোমিটার মধ্যে ঘটে যায় এই সব কিছু।

Advertisement

সোমবার পঞ্জাবের লুধিয়ানার কাছে ঘটেছে এই ঘটনা। যার জেরে অনেকেই জখম হন। মৃত্যুও হয় এক জনের। ঘটনাটির ভিডিয়ো ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে। তাতে দেখা যাচ্ছে রাস্তার উপর দুমড়ে মুচড়ে পড়ে রয়েছে ছোট বড় বেশ কয়েকটি গাড়ি। পঞ্জাবের একটি বড় সরকারি বাসও দুর্ঘটনাগ্রস্ত হয় এই ঘটনায়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই ঘটনায় আহতদের উদ্ধার করে স্থানীয় সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। প্রাথমিক তদন্তে আপাতত ঘন কুয়াশা এবং তার জন্য দৃশ্যমানতার অভাবকেই দুর্ঘটনার কারণ বলে মনে করা হচ্ছে।

Advertisement

তবে এমন ঘটনা এই প্রথম ঘটল তা নয়। পঞ্জাবের এই এলাকায় প্রায়ই ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা ঘটে। ২০২১ সালে কুয়াশার জন্য ১৩ হাজার ৩৭২টি পথ দুর্ঘটনা ঘটেছিল এই এলাকায়। তাতে ১৩ হাজার ৩৭২ জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছে ২৫হাজার ৩৬০ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন