National news

ফের অক্সিজেনের অভাবে শিশুমৃত্যু, এ বার ছত্তীসগঢ়ে

রবিবার রাতে ছত্তীসগঢ়ের রায়পুরে বিআর অম্বেডকর হাসপাতালে তিন সদ্যোজাতের মৃত্যু হল। অভিযোগের নিশানায় এ বারও অক্সিজেন!

Advertisement

সংবাদ সংস্থা

রায়পুর শেষ আপডেট: ২১ অগস্ট ২০১৭ ১৪:০৮
Share:

প্রতীকী ছবি।

ফের একাধিক সদ্যোজাতের মৃত্যু। গোরক্ষপুরের পর এ বার রায়পুর।

Advertisement

রবিবার রাতে ছত্তীসগঢ়ের রায়পুরে বিআর অম্বেডকর হাসপাতালে তিন সদ্যোজাতের মৃত্যু হল। অভিযোগের নিশানায় এ বারও অক্সিজেন!

অভিযোগ, ওই হাসপাতালের স্পেশ্যাল কেয়ার ইউনিটে অক্সিজেনের সাপ্লাই বন্ধ হয়ে যাওয়াতেই ওই তিন সদ্যোজাতের মৃত্যু হয়েছে। যদিও হাসপাতাল কর্তৃপক্ষ এই অভিযোগ উড়িয়ে দিয়েছেন। তাঁদের দাবি, শারীরিক অসুস্থতার কারণেই ওই তিন শিশুর মৃত্যু হয়েছে।

Advertisement

রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা আর প্রসন্ন জানিয়েছেন, অক্সিজেন সাপ্লাইয়ে প্রেসার কমে গিয়েছিল। সঙ্গে সঙ্গেই কর্তব্যরত চিকিত্সকেরা অ্যালার্ম দেন। এবং সেই অ্যালার্ম দেখেই প্রেসার বাড়িয়ে দেওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। প্রসন্ন বলেন, ‘‘অক্সিজেন সাপ্লাই বন্ধ হয়নি। সাপ্লাইয়ের প্রেসার কমে গিয়েছিল। কর্তব্যরত চিকিত্সকেরা জানানোর পর মুখ্য স্বাস্থ্য আধিকারিক এবং হাসপাতাল সুপার এই বিষয়ে নজর দেন। শারীরিক অসুস্থতার কারণেই ওই শিশুদের মৃত্যু হয়েছে।’’

আরও পড়ুন:
নারী নির্যাতনে দিল্লির পরেই রয়েছে এ শহর

ওষুধে বছরে ২ কোটি, দিশাহারা পরিবার

অক্সিজেন সাপ্লাইয়ের দায়িত্বে থাকা ওই হাসপাতালের এক আধিকারিককে কর্তব্যরত অবস্থায় মদ্যপ থাকার অভিযোগে সাসপেন্ড করা হয়েছে। ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী রমন সিংহ।

গত কয়েক সপ্তাহে উত্তরপ্রদেশের গোরক্ষপুরের বাবা রাঘবদাস হাসপাতালে ৭০-এর বেশি শিশুর মৃত্যু হয়। ওই ঘটনাতেও অক্সিজেনের ঘাটতিকে দায়ী করা হয়। যদিও রাজ্য সরকার সেই অভিযোগ উড়িয়ে দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন