Deer Hunting

বন্দুক তাক করেছিলেন মারার জন্য, পালিয়ে না গিয়ে শিকারির কাছেই এসে দাঁড়াল হরিণ! তার পর?

হরিণটি শিকারির কাছে এসে দাঁড়ায়। শিকারি বন্দুকের নলটি তার মাথার কাছে ধরে। বন্দুকের নলের সামনে দাঁড়িয়েও অবিচল ছিল হরিণটি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:০৪
Share:

শিকারির মন বদলে দিল শিকারই! প্রতীকী ছবি।

শিকার করার জন্য বন্দুক তাক করেছিলেন। কিন্তু সেই শিকারই মন বদলে দিল শিকারির। এমন ঘটনা সচরাচর শোনা যায় না। সম্প্রতি এমনই একটি ঘটনা প্রকাশ্যে এসেছে। যা মুগ্ধ করেছে নেটাগরিকদের।

Advertisement

হরিণ খুব সজাগ। বিপদের একটু আঁচ পেলেই সেখান থেকে ছুটে পালায়। কিন্তু শিকার আর শিকারির সম্পর্কে একটি বিপরীত দৃশ্য ধরা পড়েছে এই ঘটনায়। ভিডিয়োয় দেখা যাচ্ছে, গাছের আড়ালে একটি হরিণ দেখেই বন্দুক তাক করেছিলেন শিকারি। গাছের আড়াল থেকে বেরিয়ে আসা মাত্রই কয়েক হাত দূরে দাঁড়ানো শিকারিকে দেখে একটু থমকে গিয়েছিল হরিণটি। বন্দুকের ট্রিগারে সবে চাপ দিতে যাবেন, ঠিক তার আগেই শিকারিকে চমকে দিয়ে হিরণটি পালিয়ে না গিয়ে শিকারির দিকেই ছুটে এল।

হরিণটি শিকারির কাছে এসে দাঁড়ায়। শিকারি বন্দুকের নলটি তার মাথার কাছে ধরে। বন্দুকের নলের সামনে দাঁড়িয়েও অবিচল ছিল হরিণটি। শিকারির মুখে দিকে ফ্যালফ্যাল করে কয়েক সেকেন্ড তাকানোর পর মাথা ঘুরিয়ে কাকে যেন খোঁজার চেষ্টা করছিল সেটি। শান্ত অথচ চোখ ঘুরছিল এ দিক ও দিক। হরিণের এমন কাণ্ডে শিকারির কঠোর মনও গলে গিয়েছিল। যে প্রাণীটিকে মারতে কিছু ক্ষণ আগেও যাঁর হাত কেঁপে ওঠেনি, এ বার সেই শিকারিরই স্নেহের হাত উঠে এল হরিণের মাথায়। বার কয়েক হরিণটির মাথায় হাত বোলাতেও দেখা গেল শিকারিকে। ভিডিয়োটি শেয়ার করেছেন বনাধিকারিক সুশান্ত নন্দ। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন