Melbourne Delhi Flight

মাঝ আকাশে অসুস্থ যাত্রী, ওড়ার এক ঘণ্টা পর আবার মেলবোর্নে ফিরে গেল দিল্লির বিমান

দিল্লি যাওয়ার পথে মাঝ আকাশে এক যাত্রী অসুস্থ হয়ে পড়েন। বিমানের চিকিৎসক তাঁকে পরীক্ষা করে হাসপাতালে ভর্তি করানোর পরামর্শ দেন। তার পরেই মেলবোর্নে ফিরে যান পাইলট।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৩ ১০:৪৭
Share:

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

মেলবোর্ন থেকে দিল্লির উদ্দেশে রওনা দেওয়া এয়ার ইন্ডিয়ার একটি বিমান মাঝ আকাশ থেকে আবার মেলবোর্নে ফিরে যেতে বাধ্য হয়েছে। ওই বিমানের এক যাত্রী হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। আকাশে এক ঘণ্টা ওড়ার পর বিমান ঘুরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেন পাইলট। মেলবোর্ন বিমানবন্দরে ওই যাত্রী এবং তাঁর পরিবারকে নামিয়ে বিমানটি আবার দিল্লির উদ্দেশে রওনা দেয়।

Advertisement

রবিবার সকালে মেলবোর্ন বিমানবন্দর থেকে দিল্লির পথে রওনা দিয়েছিল এয়ার ইন্ডিয়ার এআই৩০৯ বিমানটি। তাতে অনেক যাত্রী ছিলেন। বিমানটি রওনা দেওয়ার প্রায় ঘণ্টাখানেক পর এক যাত্রী অসুস্থ বোধ করেন। বিমানে উপস্থিত চিকিৎসক তাঁকে পরীক্ষা করে জানান, অবিলম্বে যাত্রীকে হাসপাতালে ভর্তি করানো প্রয়োজন।

দিল্লি পৌঁছতে তখনও অনেকটা পথ পাড়ি দেওয়া বাকি ছিল। ফলে পাইলট মেলবোর্নেই আবার ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন। মেলবোর্ন বিমানবন্দরে অবতরণের পর ওই যাত্রী এবং তাঁর পরিবারের সদস্যদের বিমান থেকে নামিয়ে দেওয়া হয়। বিমানবন্দরের কর্মীরা অসুস্থ যাত্রীকে হাসপাতালে ভর্তি করাতে সাহায্য করেন।

Advertisement

মেলবোর্ন থেকে আকাশপথে দিল্লি পৌঁছতে ১২ ঘণ্টা ৪০ মিনিট সময় লাগে। জরুরি পরিস্থিতির জন্য যাত্রীদের নিয়ে দিল্লি পৌঁছতে আরও অনেকটা দেরি হয়েছে মেলবোর্নের বিমানটির। রবিবার রাত সাড়ে ৯টা নাগাদ বিমানটি দিল্লিতে নেমেছে। যাত্রীরা সকলে সুরক্ষিতই আছেন। পৌঁছতে বেশ কিছুটা দেরি হলেও নির্বিঘ্নেই দিল্লিতে নেমেছেন সকলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন