Coronavirus Lockdown

মদের হোম ডেলিভারি চালু দিল্লিতে, অ্যাপ বা পোর্টালের মাধ্যমে করতে হবে বুকিং

আবগারি দফতরের নির্দেশ মেনে লাইসেন্সধারীরা করতে পারবেন মদের হোম ডেলিভারি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০১ জুন ২০২১ ১১:০৫
Share:

গ্রাফিক- শৌভিক দেবনাথ।

দেশি এবং বিদেশি মদ হোম ডেলিভারি করার অনুমতি দিল দিল্লি সরকার। মোবাইল অ্যাপ বা অনলাইন ওয়েব পোর্টালের মাধ্যমে রাজধানীবাসী মদের অর্ডার দিতে পারবেন। সেখানকার আবগারি দফতরের নির্দেশ মেনে লাইসেন্সধারীরা করতে পারবেন মদের হোম ডেলিভারি।

Advertisement

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ রুখতে ১৯ এপ্রিল লকডাউন জারি করে দিল্লি সরকার। তখন থেকেই সেখানে বন্ধ ছিল মদের দোকান। এর পর বেশ কয়েকবার লকডাউনের মেয়াদ বেড়েছে। বর্তমানে রাজধানীর সংক্রমণ পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। সেখানে দৈনিক সংক্রমণ নেমেছে ১ হাজারের নীচে। এই পরিস্থিতিতে লকডাউনের কড়াকড়িও কিছুটা আসছে শিথিল করা হচ্ছে। সেই শিথিলতার অঙ্গ হিসাবেই অনলাইনে মদ ডেলিভারির অনুমতি দেওয়া হল।

দিল্লি আবগারি (স‌ংশোধিত) বিধি, ২০২১ অনুসারে এই অনলাইন ডেলিভারি চালু করা হয়েছে। সেই নিয়ম অনুসারে, কেবলমাত্র এল-১৩ লাইসেন্সধারীরা বাড়িতে মদের ডেলিভারি দিতে পারবেন। এই অর্ডার অবশ্যই ইমেল বা ফ্যাক্স মারফত হতে হবে। ফোনে বুকিং করা যাবে না। সব মদের দোকানও এই ডেলিভারি করতে পারবে না বলে জানা গিয়েছে। যে মদ বিক্রেতাদের এল-১৪ লাইসেন্স রয়েছে। কেবল তারাই হোম ডেলিভারি দিতে পারবেন বলে জানা গিয়েছে।

Advertisement

দেশের বিভিন্ন শহরেই লকডাউনের কড়াকড়ির সময় অনলাইনে মদ ডেলিভারি হয়েছে। সেই তালিকায় যুক্ত হল দিল্লি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন