Kejriwal

Covid 19 Vaccines: টিকার মজুত শেষ, ১৮ ঊর্ধ্বদের টিকাকরণ বন্ধ দিল্লিতে, ঘোষণা কেজরীর

কেজরী জানান, গোটা দিল্লিবাসীকে টিকা দিতে গেলে ৮০ লক্ষ টিকার ডোজের প্রয়োজন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২২ মে ২০২১ ১৫:১৮
Share:

ফাইল চিত্র।

টিকার মজুত ফুরিয়ে গিয়েছে, তাই শনিবার থেকেই ১৮ ঊর্ধ্বদের টিকাকরণ কর্মসূচি স্থগিত করার কথা ঘোষণা করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল।

Advertisement

শনিবার দুপুরে সাংবাদিক বৈঠক ডেকে কেজরী বলেন, “শনিবার থেকে ১৮ ঊর্ধ্বদের টিকাকরণ স্থগিত করা হচ্ছে। টিকার মজুত ফুরিয়ে গিয়েছে। সে কারণেই টিকাকরণ কেন্দ্রগুলো বন্ধ রাখা হয়েছে।” তবে কিছু কেন্দ্রে সামান্য সংখ্যক যে টিকা রয়েছে, তা শনিবারই কাজে লাগানো হবে বলে জানিয়েছেন কেজরী।

কেজরী জানান, গোটা দিল্লিবাসীকে টিকা দিতে গেলে ৮০ লক্ষ টিকার ডোজের প্রয়োজন। এর পরই কেন্দ্রের কাছে তিনি আর্জি জানিয়েছেন, টিকার আকাল থেকে রাজ্যগুলোকে স্বস্তি দিতে বিদেশ থেকে টিকা কেনার ব্যবস্থা করুন। তাঁর কথায়, “বিদেশ থেকে ২৪ ঘণ্টার মধ্যে টিকা কিনে রাজ্যগুলোকে সরবরাহ করা উচিত কেন্দ্রের।”

Advertisement

এমন অনেক দেশ আছে, যারা প্রয়োজনের তুলনায় অতিরিক্ত টিকা মজুত করে রেখেছে। ভারতের হাতে সেই টিকা তুলে দেওয়ার জন্য সেই সব দেশের কাছে সরকারের আর্জি জানানো উচিত বলেও মন্তব্য করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী। শুধু তাই নয়, বিদেশি সংস্থাগুলোকেও ভারতে টিকা বানানোর ক্ষেত্রে ছাড় দেওয়া প্রয়োজন বলেও মনে করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন