National News

সিবিআই বনাম সিবিআই: আস্থানার ফাইল বর্মাকে দেখার অনুমতি আদালতের

বুধবার বর্মা ও শর্মাকে এই অনুমতি দিল দিল্লি হাইকোর্ট। বিচারপতি নাজমি ওয়াজিরি এ দিন জানিয়েছেন, আগামী কাল, বৃহস্পতিবার সিভিসি-র অফিসে গিয়ে ওই ফাইল দেখে আসতে পারবেন অলোক বর্মা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০১৮ ১৮:৪৫
Share:

দিল্লিতে সিবিআইয়ের কেন্দ্রীয় দফতর। ছবি- সংগৃহীত।

সিবিআইয়ের সঙ্গে সিবিআইয়ের লড়াই কি জমিয়ে দিল আদালতই? সিবিআইয়ের বিশেষ অধিকর্তা রাকেশ আস্থানার বিরুদ্ধে যে মামলা হয়েছে তার ফাইল মুখ্য ভিজিল্যান্স অফিসার (সিভিসি)-এর অফিসে বসেই দেখতে পারবেন সিবিআইয়ের অধিকর্তা অলোক বর্মা ও যুগ্ম অধিকর্তা এ কে শর্মা।

Advertisement

বুধবার বর্মা ও শর্মাকে এই অনুমতি দিল দিল্লি হাইকোর্ট। বিচারপতি নাজমি ওয়াজিরি এ দিন জানিয়েছেন, আগামী কাল, বৃহস্পতিবার সিভিসি-র অফিসে গিয়ে ওই ফাইল দেখে আসতে পারবেন অলোক বর্মা। আর শুক্রবার সিভিসি-র অফিসে গিয়ে ওই ফাইল দেখে আসার অনুমতি দেওয়া হয়েছে যুগ্ম অধিকর্তা এ কে শর্মাকে।

দিল্লি হাইকোর্টে বর্মার আইনজীবী এ দিন বলেন, আস্থানার আবেদনে অন্যায় ভাবে জড়ানোর চেষ্টা হচ্ছে তাঁর মক্কেল অলোক বর্মাকে। এর প্রেক্ষিতেই এ দিন দিল্লি হাইকোর্টের এই নির্দেশ।

Advertisement

আরও পড়ুন- প্রশ্নের মুখে সিবিআই কর্তা​

আরও পড়ুন- ৬৫ পয়সায় ১ লিটার! সমুদ্রের জলেই এ বার তৃষ্ণা মেটানো যাবে​

ও দিকে, ঘুষ নেওয়ার অভিযোগে যে মামলা দায়ের হয়েছে আস্থানার বিরুদ্ধে, সেখানে তাঁর বিরুদ্ধে করা এফআইআর-কে বাতিল ঘোষণার আর্জি জানানো হয়েছিল আস্থানার তরফে। দিল্লি হাইকোর্ট সে ব্যাপারে রায়দানের সময়সীমা আগামী ৭ ডিসেম্বর পর্যন্ত বাড়িয়েছে।

দিল্লি হাইকোর্টে এ দিন আলাদা আলাদা ভাবে শোনা হয় আস্থানা, কুমার ও মিডলম্যান মনোজ প্রসাদের আবেদন। সিবিআইয়ের ডিরেক্টর অলোক বর্মা ও স্পেশাল ডিরেক্টর রাকেশ আস্থানাকে ছুটিতে পাঠিয়ে যুগ্ম-অধিকর্তা এম নাগেশ্বর রাওকে ভারপ্রাপ্ত আধিকারিকের দায়িত্ব দিয়েছিল সরকার। কিন্তু তাঁকে কোনও নীতিগত সিদ্ধান্ত নিতে মানা করেছিল সুপ্রিম কোর্ট। আদালতের নির্দেশ অমান্য করে নাগেশ্বর রাও একটি তদন্ত বন্ধ করে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। অভিযোগ, সঞ্জয় ভাণ্ডারী নামের এক চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট ও আয়কর দফতরের অফিসারদের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত বন্ধ করার নির্দেশ দিয়েছেন রাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন