National News

কুণাল মামলা, কৈফিয়ৎ চাইল দিল্লি হাইকোর্ট

সম্প্রতি ইন্ডিগোর উড়ানে অর্ণব গোস্বামীকে ‘হেনস্থা’ করার দায়ে কুণালের উপরে ছ’মাসের নিষেধাজ্ঞা জারি করে ইন্ডিগো।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২০ ০৩:১৬
Share:

ছবি: সংগৃহীত।

কমেডিয়ান কুণাল কামরার উপরে বেশির ভাগ বিমান সংস্থা যে ভাবে নিষেধাজ্ঞা জারি করেছে, অসামরিক বিমান পরিবহণ নিয়ন্ত্রক ডিজিসিএ তাকে সমর্থন করে ঠিক করেনি— বলল দিল্লি হাইকোর্ট। মঙ্গলবার বিচারপতি নবীন চাওলা এই মত প্রকাশ করেন।

Advertisement

সম্প্রতি ইন্ডিগোর উড়ানে অর্ণব গোস্বামীকে ‘হেনস্থা’ করার দায়ে কুণালের উপরে ছ’মাসের নিষেধাজ্ঞা জারি করে ইন্ডিগো। একাধিক বিমান সংস্থাও একই পদক্ষেপ করে। ডিজিসিএ তখন টুইট করে তাকে সমর্থন করেছিল। বলেছিল, এই পদক্ষেপ সিএআর (সিভিল এভিয়েশন রিকোয়ারমেন্টস)-এর সঙ্গে সঙ্গতিপূর্ণ। আজ বিচারপতি প্রশ্ন করেন, ‘‘কেন আপনারা টুইটারে এ রকম সার্টিফিকেট দিলেন? টুইটতা দেখুন। আপনা লিখেছেন, এটা সিএআর-এর সঙ্গে সঙ্গতিপূর্ণ। শুধু ইন্ডিগো নয়, অন্য বিমান সংস্থাগুলির আচরণকেও সার্টিফিকেট দিলেন! টুইটটা সরিয়ে নিন!’’ আদালতের আরও বক্তব্য, ‘‘কী ভাবে বিমান সংস্থাগুলির ওই আতরণ সিএআর-এর সঙ্গে সঙ্গতিপূর্ণ, সেটা আদালতকে বোঝাতে হবে আপনাদের।’’

কুণালের আইনজীবীদের বক্তব্য, সিএআর অনুযায়ী কুণালের বিরুদ্ধে অভিযোগ দায়ের হলে তবেই পদক্ষেপ করার কথা। কিন্তু তা হয়নি বলে কুণালের দাবি। উল্টে তাঁর উপরে নিষেধাজ্ঞা চাপিয়ে যে সিএআর লঙ্ঘন করা হয়েছে, সেই মর্মে অভিযোগ করেছিলেন কুণাল। আদালত আজ বলেছে, ডিজিসিএ বলতেই পারে না যে, কুণালের অভিযোগ তারা খতিয়ে দেখবে না। কুণাল তাঁর আর্জিতে দাবি করেছেন, কোনও রকম তদন্ত ছাড়াই তাঁর উপরে নিষেধাজ্ঞা চাপানো হয়েছে।

Advertisement

আরও পড়ুন: অগ্নিগর্ভ দিল্লির পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন মমতা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন