Smriti Irani

Smriti Irani: পানশালার মালিক নন স্মৃতি ইরানির মেয়ে, দিল্লি হাই কোর্টের ঘোষণায় বিপাকে কংগ্রেস

কংগ্রেসের অভিযোগ ছিল, মৃত ব্যক্তির নথি জাল করে লাইসেন্স পেয়েছে স্মৃতি ইরানির কন্যার গোয়ার রেস্তরাঁ ও পানশালা ‘সিলি সোলস’।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০১ অগস্ট ২০২২ ১৯:১৩
Share:

স্মৃতি ইরানি। ফাইল চিত্র।

কেন্দ্রীয় মহিলা এবং শিশু কল্যাণ মন্ত্রী স্মৃতি ইরানির মেয়ে জোয়িশ গোয়ায় কোনও রেস্তরাঁ এবং পানশালা চালান বলে তথ্যপ্রমাণ মেলেনি। সোমবার এ কথা জানিয়েছে দিল্লি হাই কোর্ট।

Advertisement

পাশাপাশি, স্মৃতির দায়ের করা দু’কোটি টাকার মানহানির মামলার অভিযোগে সায় দিয়ে দিল্লি হাই কোর্ট বলেছে, ‘তিন কংগ্রেস নেতা— পবন খেরা, জয়রাম রমেশ এবং নেট্টা ডিসুজা চক্রান্ত করে স্মৃতি এবং তাঁর মেয়ের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনেছিলেন।’ বিভিন্ন সরকারি নথি পরীক্ষা করে স্মৃতির মেয়ের বিরুদ্ধে ‘বেআইনি পানশালা’ চালানোর কোনও প্রমাণ মেলেনি বলেও নির্দেশে বলেছে আদালত।

সংবাদ সংস্থা সূত্রে গত জানা গিয়েছিল, আইরেস রডরিগেজ নামে এক আইনজীবীর অভিযোগের ভিত্তিতে গত ২১ জুলাই গোয়ার আবগারি দফতরের পক্ষ থেকে জোয়িশকে নোটিস দেওয়া হয়। আইনজীবীর অভিযোগ, নথি জাল করে লাইসেন্স পেয়েছে স্মৃতি-কন্যার রেস্তরাঁ ও পানশালা ‘সিলি সোলস’। কিন্তু স্মৃতি গোড়াতেই সেই অভিযোগ অস্বীকার করে জানান, তাঁর ১৮ বছরের মেয়ে কোনও রেস্তরাঁ বা পানশালার মালিক নন।

Advertisement

দিল্লি হাই কোর্ট সোমবার স্মৃতির এই দাবিতে সায় দিয়েছে। প্রসঙ্গত, টুইটারে জোয়িশের বিরুদ্ধে জাল নথি পেশ করে পানাশালার লাইসেন্স পাওয়ার অভিযোগ করায় কংগ্রেসের তিন নেতাকে আইনি নোটিস পাঠান স্মৃতি। পাশাপাশি, মামলা দায়ের করেন দিল্লি হাই কোর্টে। গত শুক্রবার ওই তিন নেতাকে টুইট মুছে দেওয়ার নির্দেশ দিয়েছিল দিল্লি হাই কোর্ট। সোমবারের নির্দেশে কংগ্রেসের তিন নেতার আইনি বিপাকে পড়ার সম্ভবনা আরও বাড়ল বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন