coronavirus

দিল্লিতে করোনার শৃঙ্খল ভাঙতে জারি সপ্তাহ শেষের কার্ফু, জানালেন কেজরীবাল

যাঁদের বিয়ের অনুষ্ঠান ঠিক করা আছে, সেটিও আয়োজন করা যাবে, তবে লাগবে কার্ফু পাস। বন্ধ থাকবে শপিং মল, জিম, প্রেক্ষাগৃহ।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২১ ১৪:৫৪
Share:

ফাইল চিত্র

করোনা সংক্রমণ অত্যাধিক মাত্রায় বৃদ্ধি পাওয়ার কারণে সপ্তাহ শেষের দিনগুলিতে লকডাউন ঘোষণা করল দিল্লির সরকার। তবে অত্যাবশ্যকীয় কাজকর্ম চলবে। যাঁদের বিয়ের অনুষ্ঠান ঠিক করা আছে, সেটিও আয়োজন করা যাবে, তবে লাগবে কার্ফু পাস। বন্ধ থাকবে শপিং মল, জিম, প্রেক্ষাগৃহ। রেস্তরাঁগুলিও বন্ধ রাখা হবে। তবে চলবে হোম ডেলিভারি। বাজারও চলবে, তবে থাকবে নিয়ন্ত্রণ।

একটি ভিডিয়ো বার্তায় অরবিন্দ কেজরীবাল জানিয়েছেন, ‘‘আপনাদের জন্যই এই নিয়ন্ত্রণ জারি করা হচ্ছে। করোনার শৃঙ্খল ভাঙার জন্য এই নিয়ন্ত্রণের একান্তই প্রয়োজন। সেই কারণেই এপ্রিলের ১৭ তারিখ থেকে এই কার্ফু জারি করা হচ্ছে। শুক্রবার রাত ১০টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত এই কার্ফু জারি থাকবে।’’ দিল্লির লেফ্টেন্যান্ট জেনারেল অনিল বৈজলের সঙ্গে আলোচনার পরেই এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন কেজরীবাল।

Advertisement


দিল্লি সরকারের নির্দেশে বলা হয়েছে, সিনেমা হল ৩০ শতাংশ দর্শক নিয়ে চালানো যাবে। তবে বন্ধ রাখতে হবে সমস্ত বাজার, শপিং মল, স্পা, সুইমিং পুল, জিম। বসে খাওয়ার জন্য রেস্তরাঁ বন্ধ থাকবে, শুধু খাবার নিয়ে যাওয়া যাবে। প্রতিটি জোনের জন্য় একটি করে সাপ্তাহিক বাজার খোলা থাকবে। প্রতিটি বেসরকারি অফিসের কর্মীদের বাড়ি থেকে কাজ করার ব্যবস্থা করতে হবে।

দিল্লিতে করোনা আক্রান্তের চাপ হাসপাতালের উপর তৈরি হওয়ার কারণে আরও বেশি পরিমাণে কোভিড কেন্দ্র তৈরি করার বিষয়ে জোর দিয়েছেন কেজরীবাল। সূত্রের খবর, দিল্লিতে এই সপ্তাহান্তিক কার্ফু আরও কিছুদিন চলতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন