corona

Corona in Delhi: চিন্তা বাড়াচ্ছে দিল্লির সংক্রমণ, বাজার, মেট্রো, বাস স্ট্যান্ডে ফিরছে করোনা পরীক্ষা

মৃত্যু কম হলেও চিন্তা বাড়াচ্ছে সংক্রমণের সংখ্যা। সরকারি তথ্য বলছে, শনিবার নতুন করে ৪৬১ জন করোনা আক্রান্ত হয়েছেন দিল্লিতে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২২ ০৮:০৯
Share:

আবার দিল্লিতে বাড়ছে নমুনা পরীক্ষার হার। ফাইল ছবি।

আবার রাজধানীতে ফিরছে দোকান-বাজার, মেট্রো স্টেশন, বাস স্ট্যান্ডের মতো জনবহুল জায়গায় করোনা পরীক্ষা। দিল্লিতে সংক্রমণ হারের দিকে নজর দিয়ে শীঘ্রই নমুনা পরীক্ষায় জোর দেওয়া শুরু করছে প্রশাসন।

Advertisement

করোনায় মৃত্যু হার কমলেও ফের চিন্তা বাড়াচ্ছে সংক্রমণের সংখ্যা। সরকারি তথ্য বলছে, শনিবার নতুন করে ৪৬১ জন করোনা আক্রান্ত হয়েছেন। হাসপাতালগুলিতে এখনও করোনা রোগীর সংখ্যা সে ভাবে বাড়েনি বটে। কিন্তু হঠাৎ করে কোভিড আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় সতর্ক প্রশাসন। আপাতত শুধুমাত্র কোভিড উপসর্গ থাকলেই করোনা পরীক্ষা করা হচ্ছিল। তবে আবার জনবহুল এলাকায় নমুনা পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তা ছাড়া মুখে মাস্ক পরার ব্যাপারে আবার মানুষকে সচেতন করা হচ্ছে।

দিল্লি সরকারের এক উচ্চপদস্থ আধিকারিক জানান, সোমবার থেকে আবার নমুনা পরীক্ষার উপর জোর দেওয়া শুরু হবে। মঙ্গলবার থেকে আবার কোভিড বুলেটিনে এ নিয়ে বিস্তারিত তথ্য দেওয়া থাকবে। এ ব্যাপারে জেলা আধিকারিকদের নির্দেশিকা পাঠানো হচ্ছে বলেও জানান তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন