Delhi Police

মাথার দাম পাঁচ লাখ, দিল্লি থেকে গ্রেফতার ‘ওয়ান্টেড’ হিজবুল জঙ্গি মাট্টু

পুলিশ সূত্রে খবর, জম্মু-কাশ্মীরের সোপোরের বাসিন্দা মাট্টু। বেশ কয়েক বার পাকিস্তানে গিয়েছিল সে। জম্মু-কাশ্মীরের একাধিক জায়গায় হামলার সঙ্গে জড়িত ছিল হিজবুল মুজাহিদিন জঙ্গি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ১৮:২১
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

দিল্লি থেকে গ্রেফতার হল ‘ওয়ান্টেড’ হিজবুল জঙ্গি জাভেদ আহমেদ মাট্টু। গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার তাকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশের স্পেশাল সেল।

Advertisement

পুলিশ সূত্রে খবর, জম্মু-কাশ্মীরের সোপোরের বাসিন্দা মাট্টু। বেশ কয়েক বার পাকিস্তানে গিয়েছিল সে। জম্মু-কাশ্মীরের একাধিক জায়গায় হামলার সঙ্গে জড়িত ছিল হিজবুল মুজাহিদিন জঙ্গি। জম্মু-কাশ্মীরের নিরাপত্তারক্ষীদের ‘মোস্ট ওয়ান্টেড’ তালিকায় যে ১০ জঙ্গিনেতার নাম রয়েছে তার মধ্যে মাট্টু এক জন। হিজবুলের এই জঙ্গিনেতার মাথার দাম ঘোষণা করা হয়েছিল পাঁচ লক্ষ টাকা।

সামনেই প্রজাতন্ত্র দিবস। তার আগেই রাজধানী থেকে হিজবুল জঙ্গিনেতার গ্রেফতারে চাঞ্চল্য ছড়িয়েছে। তা হলে কি কোনও বড়সড় হামলার জন্য দিল্লিতে আত্মগোপন করে ছিল এই জঙ্গিনেতা? সমস্ত দিক খতিয়ে দেখছে পুলিশ। মাট্টুর সঙ্গে আর কোনও জঙ্গি দিল্লিতে আশ্রয় নিয়েছে কি না, তা-ও খতিয়ে দেখার কাজ শুরু করেছে দিল্লি পুলিশের স্পেশাল সেল।

Advertisement

পুলিশ সূত্রে খবর, জম্মু-কাশ্মীরে বেশ কয়েকটি হামলায় নাম উঠে এসেছে মাট্টুর। সেই হামলার পর পরই গা ঢাকা দিয়েছিল সে। জম্মু-কাশ্মীর পুলিশ মাট্টুর খোঁজে তল্লাশি চালাচ্ছিল অনেক দিন ধরেই। তার মধ্যেই এই জঙ্গিনেতার গ্রেফতারে বড়সড় সাফল্য পেল দিল্লি পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন