G20 Summit 2023

জি২০ শীর্ষ সম্মেলন উপলক্ষ্যে লকডাউন হচ্ছে না, গুজব উড়িয়ে ঘোষণা করল দিল্লি পুলিশ

আগামী ৯ এবং ১০ সেপ্টেম্বর নয়াদিল্লির প্রগতি ময়দান এলাকার ভারত মণ্ডপম কনভেনশন সেন্টারে জি২০ শীর্ষ সম্মেলনের আসর বসবে। এই উপলক্ষে তিন দিন ছুটির ঘোষণা করেছে দিল্লি সরকার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩ ০৬:৪১
Share:

—ফাইল চিত্র।

গুজব ছড়িয়ে পড়েছিল লকডাউনের। কিন্তু সোমবার দিল্লি পুলিশের তরফে স্পষ্ট ভাষায় জানিয়ে দেওয়া হল, জি২০ শীর্ষবৈঠক উপলক্ষ্যে দেশের রাজধানী শহরে কোনও লকডাউন ঘোষণা করা হচ্ছে না। দিল্লি পুলিশের এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) সোমবার জনপ্রিয় একটি তামিল ছবির পোস্টার পোস্ট করে লেখা হয়েছে, ‘প্রিয় দিল্লিবাসী শঙ্কার কোনও কারণ নেই। দিল্লিতে লকডাউন হচ্ছে না।’’

Advertisement

আগামী ৯ এবং ১০ সেপ্টেম্বর নয়াদিল্লির প্রগতি ময়দান এলাকার ভারত মণ্ডপম কনভেনশন সেন্টারে জি২০ শীর্ষ সম্মেলনের আসর বসবে। এই উপলক্ষে তিন দিন ছুটির ঘোষণা করেছে দিল্লি সরকার। ৮ সেপ্টেম্বর থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত সমস্ত সরকারি এবং বেসরকারি স্কুল-কলেজ বন্ধ থাকবে বলে ঘোষণা করেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল।

এ ছাড়াও ব্যাঙ্ক থেকে শুরু করে সমস্ত আর্থিক প্রতিষ্ঠান, পাশাপাশি বেসরকারি দফতরও বন্ধের নির্দেশ দিয়েছে দিল্লি সরকার। রাজধানী জুড়ে ট্রাফিক নিয়ন্ত্রণ রাখতে ভিড় এড়ানোর উদ্দেশ্যেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে দিল্লি সরকারের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। বস্তুত, ওই বিজ্ঞপ্তির পরেই লকডাউনের সম্ভাবনা নিয়ে গুজব শুরু হয়েছিল। সেই গুজব সোমবার উড়িয়ে দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক নিয়ন্ত্রিত দিল্লি পুলিশও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন