Delhi Police

দিল্লি হিংসার ঘটনায় তিন ধৃতকে জামিন হাইকোর্টের, শীর্ষ আদালতের দ্বারস্থ দিল্লি পুলিশ

‘পিঞ্জরা তোড়’-এর দুই সদস্য দেবাঙ্গনা, নাতাশা এবং জামিয়া মিলিয়ার ছাত্র আসিফ ইকবাল তানহার জামিন মঞ্জুর করেছে দিল্লি হাইকোর্ট।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ জুন ২০২১ ১৪:২২
Share:

‘পিঞ্জরা তোড়’-এর দুই সদস্য দেবাঙ্গনা, নাতাশা এবং জামিয়া মিলিয়ার ছাত্র আসিফ ইকবাল তানহা ছবি সংগৃহীত

গত বছর ফেব্রুয়ারি মাসে দিল্লি হিংসার ঘটনায় ধৃত ‘পিঞ্জরা তোড়’-এর দুই সদস্য দেবাঙ্গনা কলিতা, নাতাশা নারওয়াল এবং জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র আসিফ ইকবাল তানহার জামিন মঞ্জুর করেছে দিল্লি হাইকোর্ট। এই রায়ের বিরুদ্ধে এ বার শীর্ষ আদালতের দ্বারস্থ দিল্লি পুলিশ।

আদালতে পেশ করা চার্জশিটে দিল্লি পুলিশ জানিয়েছিল, সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদ-বিক্ষোভ এবং গত বছর উত্তর-পূর্ব দিল্লিতে ঘটে যাওয়া সাম্প্রদায়িক হিংসার ঘটনা অভিযুক্তদের বৃহত্তর ষড়যন্ত্রের অংশ। যদিও বিচারপতি সিদ্ধার্থ মৃদুল এবং জয়রাম ভাম্বানির বেঞ্চ স্পষ্ট জানিয়েছে, সরকারকে বুঝতে হবে কোনটা প্রতিবাদের অধিকার আর কোনটা জঙ্গি কার্যকলাপ।

দিল্লি হংসার ঘটনার পর দেবাঙ্গনা, নাতাশা এবং আসিফকে বেআইনি কার্যকলাপ প্রতিরোধী আইনের ধারায় গ্রেফতার করেছিল পুলিশ। তার পর থেকে তাঁরা তিহাড় জেলেই ছিলেন। ইউএপিএ ধারায় তাঁদের বিরুদ্ধে মামলায় দায়ের করা হয় বলে অতিমারির সময়েও তাঁদের অন্তবর্তী জামিন দেওয়া হয়নি। মাঝে কোভিডে নাতাশার বাবা মারা যাওয়ায় সৎকারের কাজের জন্য তাঁকে তিন সপ্তাহের অন্তবর্তী জামিন দিয়েছিল আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন