National

এগারো দিন পর উদ্ধার অপহৃত স্কুল পড়ুয়া, হত এক দুষ্কৃতী

শিশু-ছাত্রটিকে উদ্ধারের পর তার পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। শিশুটি পুরোপুরি সুস্থ আছে বলে পরিবারের তরফে জানানো হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০১৮ ১০:০০
Share:

প্রতীকী ছবি।

প্রজাতন্ত্র দিবসের আগের দিন জনবহুল রাস্তা থেকে ৪ বছরের এক নার্সারি স্কুল ছাত্রকে অপহরণ করেছিল দুষ্কৃতীরা। এগারো দিন পর সেই ছাত্রকে উদ্ধার করল দিল্লি পুলিশ। সোমবার গভীর রাতে দিল্লির সাহিবাবাদ এলাকা থেকে ছাত্রটিকে উদ্ধার করা হয়। পুলিশের গুলিতে এক অপহরণকারী নিহত এবং দু’জন আহত হয়েছে।

Advertisement

দিল্লি পুলিশ সূত্রে খবর, গোপন সূত্রে খবর পেয়ে সোমবার রাত একটা নাগাদ সাহিবাবাদের একটি ফ্ল্যাটে অভিযান চালায় দিল্লি পুলিশের বিশেষ দল। পুলিশকে দেখেই গুলি চালাতে শুরু করে দুষ্কৃতীরা। পাল্টা জবাব দেয় পুলিশও। প্রায় তিরিশ মিনিট দু’পক্ষের মধ্যে গুলি বিনিময় চলে। শেষে পুলিশের গুলিতে এক অপহরণকারীর মৃত্যু হয়। শিশু-ছাত্রটিকে উদ্ধারের পর তার পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। শিশুটি পুরোপুরি সুস্থ আছে বলে পরিবারের তরফে জানানো হয়েছে।

গত ২৫ জানুয়ারি ২৫ জন পড়ুয়াকে নিয়ে স্কুলে যাচ্ছিল একটি স্কুল ভ্যান। তখন সকাল সাড়ে সাতটা। পূর্ব দিল্লির দিলশাদ গার্ডেনের কাছে মাঝ পথে ভ্যানটিকে আটকায় দুই মোটরবাইক আরোহী। ভ্যানে উঠে প্রথমে চালককে গুলি করে তারা। ঘটনাস্থলেই মৃত্যু হয় চালকের। তার পর ওই পড়ুয়াকে তুলে নিয়ে চম্পট দেয় দুষ্কৃতীরা।

Advertisement

আরও পড়ুন: দিল্লিতে দিনের আলোয় স্কুল ভ্যান থেকে শিশু অপহরণ, চালককে খুন

এর পরই গত ২৮ তারিখ মুক্তিপণ চেয়ে ফোন আসে ওই পড়ুয়ার বাড়িতে। ৫০ লাখ টাকা মুক্তিপণ চাওয়া হয়। দিল্লি পুলিশ সূত্রে খবর, সেই ফোনের সূত্রেই দুষ্কৃতীদের খোঁজ পাওয়া সম্ভব হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন