Delhi

Delhi Restaurant: শাড়ি পরা মহিলাকে ঢুকতে বাধা দেওয়া দিল্লির সেই রেস্তরাঁ বন্ধের নির্দেশ পুরনিগমের

পুরনিগম সূত্রে খবর, ওই রেস্তরাঁয় তল্লাশি অভিযানে যাওয়া হয়েছিল। তখন দেখা যায়, সঠিক লাইসেন্স ছাড়াই রেস্তরাঁ চালাচ্ছেন কর্তৃপক্ষ।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ০৯:০০
Share:

সে দিনের সেই ঘটনা।

এক মহিলা গ্রাহক শাড়ি পরে আসায় তাঁকে ঢুকতে বাধা দিয়েছিল দিল্লির এক রেস্তরাঁ। যা নিয়ে শোরগোল পড়ে গিয়েছিল গোটা দেশে। এ বার সেই রেস্তরাঁ কর্তৃপক্ষকে সঠিক লাইসেন্স ছাড়া রেস্তরাঁ চালানো অভিযোগে নোটিস পাঠাল দক্ষিণ দিল্লি পুরনিগম। রেস্তরাঁ বন্ধ করার নির্দেশও দেওয়া হয়েছে নিগমের তরফে। পুরনিগমের সেই নোটিস পেয়েই পরিষেবা বন্ধ করা হয়েছে বলে জানিয়েছেন রেস্তরাঁ কর্তৃপক্ষ।

পুরনিগমের এক আধিকারিক জানিয়েছেন, গত ২১ সেপ্টেম্বর ওই রেস্তরাঁয় তল্লাশি অভিযানে যাওয়া হয়েছিল। তখন দেখা যায়, সঠিক লাইসেন্স ছাড়াই রেস্তরাঁ চালাচ্ছেন কর্তৃপক্ষ। শুধু তই নয়, রেস্তরাঁর অস্বাস্থ্যকর পরিবেশ নিয়েও নোটিসে উল্লেখ করা হয়েছে।

Advertisement

২৪ সেপ্টেম্বর নোটিস পাঠানো হয় রেস্তরাঁ মালিককে। ২৭ সেপ্টেম্বর সেই নোটিসের জবাব দিয়ে রেস্তরাঁ মালিক বলেন, “নোটিস হাতে পাওয়ার পরই ব্যবসা বন্ধ করে দিয়েছি। একই সঙ্গে পুরনিগমকে জানিয়েছি সঠিক লাইসেন্স এবং স্বাস্থ্যকর পরিবেশের বিষয়টি মাথায় রাখব।” গত সপ্তাহেই এক মহিলা গ্রাহক অভিযোগ তুলেছিলেন শাড়ি পরে যাওয়ায় তাঁকে এই রেস্তরাঁর ঢোকার অনুমতি দেওয়া হয়নি। তিনি একটি ভিডিয়োও শেয়ার করেছিলেন। যা নিয়ে শোরগোল পড়ে গিয়েছিল গোটা দেশে। সমালোচনার মুখে পড়তে হয় রেস্তরাঁ কর্তৃপক্ষকে। যদিও রেস্তরাঁ কর্তৃপক্ষ দাবি করেছিলেন ঘটনাটি ভুল ব্যাখ্যা করা হচ্ছে।

সেই ঘটনা নিয়ে যখন তোলপাড় হচ্ছে, তার ঠিক কয়েক দিনের মধ্যেই নোটিস ধরিয়ে রেস্তরাঁ বন্ধ করার নির্দেশ দিল দক্ষিণ দিল্লি পুরনিগম।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন