National News

নিলামে দিল্লির তাজমহল হোটেল, ৬ মাসে খালি করার নির্দেশ টাটাদের

সুপ্রিম কোর্টের নির্দেশে নিলামে উঠতে চলেছে দিল্লির ঐতিহ্যশালী তাজমহল হোটেল ওরফে তাজ মান সিংহ হোটেল। বর্তমানে টাটা গোষ্ঠীর অধীন ইন্ডিয়ান হোটেলস কোম্পানি লিমিটেডের হাতে রয়েছে এই হোটেলটি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২০ এপ্রিল ২০১৭ ১৫:০১
Share:

সুপ্রিম কোর্টের নির্দেশে নিলামে উঠতে চলেছে দিল্লির ঐতিহ্যশালী তাজমহল হোটেল ওরফে তাজ মান সিংহ হোটেল। বর্তমানে টাটা গোষ্ঠীর অধীন ইন্ডিয়ান হোটেলস কোম্পানি লিমিটেডের হাতে রয়েছে এই হোটেলটি। সুপ্রিম কোর্টের নির্দেশ মতো আগামী ছয় মাসের মধ্যে তাজ মান সিংহ খালি করে দিতে হবে টাটাদের। এরপরেই হোটেলটি নিলামে তুলবে নিউ দিল্লি মিউনিসিপ্যাল কাউন্সিল(এনডিএমসি)।

Advertisement

এনডিএমসি-র হাত থেকে টাটা গোষ্ঠী এই হোটেলটি নিয়েছিল ৩৩ বছরের লিজে। ২০১১ সালেই সেই মেয়াদ শেষ হয়েছে। এরপরে আরও ন’বার স্বল্পমেয়াদী এক্সটেনশন পেয়েছে ইন্ডিয়ান হোটেলস। এ বারেও নিলাম ছাড়া এই লিজ আরও বাড়ানোর পক্ষে সওয়াল করেছিল টাটা গোষ্ঠী। তাঁদের দাবি ছিল, নিলামে উঠলে কর বাবদ ক্ষতি হবে এনডিএমসির। কিন্তু এই প্রস্তাবে বাদ সাধে দিল্লি সরকার।

আরও পড়ুন: আইএস জঙ্গি সন্দেহে তিন জনকে গ্রেফতার করল উত্তরপ্রদেশ এটিএস

Advertisement

গত মাসে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের নেতৃত্বে একটি উচ্চ পর্যায়ের বৈঠকে হোটেলটি নিলামে তোলার সিদ্ধান্ত নেওয়া হয়। এই সিদ্ধান্তের বিরোধিতা করে সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হয়েছিল টাটা গোষ্ঠী। টাটাদের আবেদন নাকচ করে সুপ্রিম কোর্ট নিলামের নির্দেশই বহাল রাখে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন