খুরশিদকে বহিষ্কারের দাবি

সম্প্রতি আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে গিয়ে সলমন মন্তব্য করেন, মুসলিমের রক্তে রক্তাক্ত হয়ে রয়েছে কংগ্রেসের হাত। দলীয় নেতাদের বক্তব্য, সলমনের ক্ষোভ থাকলে তা তিনি দলের মধ্যেই জানাতে পারতেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০১৮ ০৪:০৫
Share:

কংগ্রেস নেতা সলমন খুরশিদের সাম্প্রতিক মন্তব্য ঘিরে কংগ্রেস শিবিরে এখন জোর শোরগোল। দলের শীর্ষ মুসলিম নেতারা একযোগে রাহুল গাঁধীর কাছে গিয়ে সলমনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছেন। কংগ্রেস সূত্র বলছে, এই নেতাদের মধ্যে রয়েছেন মহসিনা কিদোয়াই, আহমেদ পটেল, রাজ বব্বর প্রমুখ। এঁদের বক্তব্য, সংখ্যালঘু সম্প্রদায়ের সঙ্গে কংগ্রেসের সম্পর্ক গভীর। বর্তমানে সাম্প্রদায়িক মেরুকরণের জেরে টুকরো হচ্ছে গোটা দেশ। কংগ্রেসই একমাত্র দল, যারা দু’টি সম্প্রদায়ের মধ্যে ঐক্য রক্ষা করে চলে। তাই এই ধরনের মন্তব্য দুঃখজনক।

Advertisement

সম্প্রতি আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে গিয়ে সলমন মন্তব্য করেন, মুসলিমের রক্তে রক্তাক্ত হয়ে রয়েছে কংগ্রেসের হাত। দলীয় নেতাদের বক্তব্য, সলমনের ক্ষোভ থাকলে তা তিনি দলের মধ্যেই জানাতে পারতেন। প্রকাশ্যে, তা-ও আবার আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে গিয়ে এই মন্তব্য করা অত্যন্ত দুঃখজনক। তাঁদের মতে, যাঁরা সাময়িক ভাবে রাজনীতি করেন এবং বাকি সময় নিজের পেশায় ব্যস্ত থাকেন, তাঁরা শাসক দলকেও খুশি রাখতে চান। দল থেকে সলমনকে বহিষ্কারের দাবিও তোলা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন