Vipassana Insan

কোথায় গেলেন বিপাসনা ইনসান? হয়রান পুলিশ

হরিয়ানা পুলিশ সুত্রে খবর, গত অক্টোবরে বিশেষ তদন্তকারী দল (সিট)-এর প্রতিনিধিরা এক বার কথা বলেছিলেন বিপাসনার সঙ্গে। ডেরার বিভিন্ন কার্যকলাপ সম্পর্কে জানার জন্যই তাঁকে ডেকে পাঠানো হয়েছিল।

Advertisement

সংবাদ সংস্থা

চণ্ডীগড় শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০১৮ ১১:৪৮
Share:

বিপাসনা ইনসান

গা ঢাকা দিয়েছেন গুরমিত রাম রহিম সিংহের ডেরা সচ্চা সৌদার ম্যানেজমেন্ট কমিটির চেয়ারপার্সন বিপাসনা ইনসান। গত অক্টোবর থেকে তাঁর কোনও খোঁজ নেই বলে সিরসা পুলিশ জানিয়েছে। তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

Advertisement

ডেরায় গুরমিত এবং তাঁর ‘দত্তক কন্যা’ হানিপ্রীতের পর বিপাসনাই ছিলেন সব থেকে ক্ষমতাশালী। ধর্ষক ‘বাবা’ গুরমিত জেল খাটছেন। গ্রেফতার করা হয়েছে হানিপ্রীতকেও। পুলিশের অনুমান, গ্রেফতারির ভয়েই গা ঢাকা দিয়েছেন বিপাসনা।

হরিয়ানা পুলিশ সুত্রে খবর, গত অক্টোবরে বিশেষ তদন্তকারী দল (সিট)-এর প্রতিনিধিরা এক বার কথা বলেছিলেন বিপাসনার সঙ্গে। ডেরার বিভিন্ন কার্যকলাপ সম্পর্কে জানার জন্যই তাঁকে ডেকে পাঠানো হয়েছিল। সে সময় ল্যাপটপ, ডায়েরি ছাড়াও ডেরার বেনামি জমি, কাজকর্মের বিষয়েও জিজ্ঞাসাবাদ করা হয় বিপাসনাকে। হানিপ্রীত এবং বিপাসনাকে মুখোমুখি বসিয়ে জেরাও করে হরিয়ানা পুলিশ। তাতে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য মেলে। সে সময় প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর তাঁকে ছেড়ে দেওয়া হয়েছিল। পাশাপাশি তদন্তের স্বার্থে ফের তাঁকে ডাকা হতে পারে বলে জানিয়েছিলেন তদন্তকারীরা।

Advertisement

আরও পড়ুন: বিমানসেবিকার কাছে মিলল প্রায় সাড়ে ৩ কোটি টাকা!

তার পর থেকে মাস তিনেক কেটে গেলেও আর কোনও খোঁজ নেই বিপাসনার। এর মাঝে একাধিক বার তাঁকে তলব করা হয়। কিন্তু, পুলিশের সঙ্গে কোনও রকম যোগাযোগই করেননি তিনি। এমনকী, তাঁর খোঁজে ডেরায় গিয়েও খালি হাতে ফিরতে হয়েছে পুলিশকে। এর পরই বিপাসনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন