দুধে ডিটারজেন্ট মেশানো হয় না, জানাল মাদার ডেয়ারি

দুধে ডিটারজেন্ট মেশানোর কথা অস্বীকার করলেন মাদার ডেয়ারি কর্তৃপক্ষ। উত্তরপ্রদেশের ‘ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ)’-এর পরীক্ষায় মঙ্গলবার মাদার ডেয়ারির দুধে ডিটারজেন্টের অস্তিত্ব ধরা পড়েছিল। এফডিএ কর্তৃপক্ষ জানিয়েছিলেন, উত্তরপ্রদেশের বাহ থেকে ২০১৪-এর নভেম্বরে দুধের নমুনা সংগ্রহ করা হয়েছিল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৭ জুন ২০১৫ ১৭:১১
Share:

দুধে ডিটারজেন্ট মেশানোর কথা অস্বীকার করলেন মাদার ডেয়ারি কর্তৃপক্ষ।

Advertisement

উত্তরপ্রদেশের ‘ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ)’-এর পরীক্ষায় মঙ্গলবার মাদার ডেয়ারির দুধে ডিটারজেন্টের অস্তিত্ব ধরা পড়েছিল। এফডিএ কর্তৃপক্ষ জানিয়েছিলেন, উত্তরপ্রদেশের বাহ থেকে ২০১৪-এর নভেম্বরে দুধের নমুনা সংগ্রহ করা হয়েছিল। দেখা যায়, বেশ কয়েকটি নমুনার মান খারাপ। দু’টি নমুনায় ডিটারজেন্ট পাওয়া গিয়েছিল। বুধবার মাদার ডেয়ারি কর্তৃপক্ষ জানান, যে দুধে পরীক্ষা চালানো হয়েছিল তা তাঁদের চিলিং প্ল্যান্টে পৌঁছনোর আগেই সংগ্রহ করা হয়েছিল। যদিও উত্তরপ্রদেশের এফডিএ-র তরফে এখনও কোনও রিপোর্ট মাদার ডেয়ারি কর্তৃপক্ষের হাতে আসেনি। এ বিষয়ে কেন্দ্রের খাদ্য নিয়ামক সংস্থার সঙ্গে যোগাযোগ করা হবে বলে মাদার ডেয়ারি কর্তৃপক্ষের দাবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন