Deve Gowda

দেবগৌড়ার তোপ পুরনো জোটসঙ্গী কংগ্রেসকে

৩ নভেম্বর রাজারাজেশ্বরী নগর কেন্দ্রে উপনির্বাচন। জে়ডিএস-এর টিকিটে লড়ছেন ভি কৃষ্ণমূর্তি।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২০ ০৪:৪২
Share:

এইচ ডি দেবগৌড়া। ছবি- পিটিআই।

দু’জনে জোট বেধে কর্নাটক সরকার চালিয়েছে। কিন্তু রাজারাজেশ্বরী নগর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের আগে পুরনো জোটসঙ্গী কংগ্রেসকে আক্রমণ করলেন জেডিএস নেতা এবং প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবগৌড়া।

Advertisement

বুধবার তিনি বলেন, ‘‘এই বার রাজারাজেশ্বরী নগরে কংগ্রেসের কোনও গেম প্ল্যানই কাজ করবে না। দু’দুবার ওই কেন্দ্র থেকে জেতার পরেও কংগ্রেস সেখানে কোনও কাজ করেনি। কী ভাবে কংগ্রেস ভোটারদের মুখোমুখি হবে?’’ গত অগস্টে বেঙ্গালুরুর ডিজি হাল্লি এবং কেজি হাল্লি এলাকায় ঘটে যাওয়া হিংসার জন্যও কংগ্রেসের সমালোচনা করেছে জেডিএস।

৩ নভেম্বর রাজারাজেশ্বরী নগর কেন্দ্রে উপনির্বাচন। জে়ডিএস-এর টিকিটে লড়ছেন ভি কৃষ্ণমূর্তি। বুধবার মনোনয়ন জমা দেন তিনি। সঙ্গে ছিলেন দেবগৌড়া। এই কেন্দ্রে বিজেপি প্রার্থী এন মুনিরত্ন এবং কংগ্রেসের প্রার্থী এইচ কুসুমা। দেবগৌড়া বলেন, ‘‘এই সমস্ত কংগ্রেসের লোকেরা এই রাজ্যের মানুষের রক্ষাকর্তা নন।

Advertisement

আরও পড়ুন: হাথরসের তদন্তে নজর হাইকোর্টের

বেঙ্গালুরুবালীদের জন্য কংগ্রেস নিরাপদ নয়।’’ চলতি মাসের শুরুতেও প্রাক্তন প্রধানমন্ত্রী কংগ্রেসকে আক্রমণ করে বলেছিলেন, তারা জোটধর্মকে সম্মান করে না। এর আগে ২০১৩ এবং ২০১৮ সালে কংগ্রেসের টিকিটে রাজারাজেশ্বরী নগর বিধানসভা কেন্দ্র থেকে জিতেছিলেন মুনিরত্ন। গত বছর বিধানসভা থেকে পদত্যাগ করে বিজেপিতে যোগ দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন