Yogi Adityanath

Uttar Pradesh: উত্তরপ্রদেশ পুলিশের ডিজি-কে সরালেন যোগী, সরকারি নির্দেশ অমান্যের অভিযোগে

​​​​​​​মুকুলকে রাজ্য পুলিশের ডিজি-র পদ থেকে সরিয়ে অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ সিভিল ডিফেন্সের প্রধানের দায়িত্ব দেওয়া হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ১১ মে ২০২২ ২২:৪৫
Share:

মুকুল গোয়েলকে সরালেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ফাইল চিত্র।

উত্তরপ্রদেশ পুলিশের ডিজি-র পদ থেকে আচমকাই মুকুল গোয়েলকে সরালেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। রাজ্য পুলিশের শীর্ষ পদ থেকে তাঁকে সরানোর কারণ হিসেবে ‘সরকারি নির্দেশের প্রতি অবজ্ঞা’র কথা জানানো হয়েছে প্রশাসনের একটি সূত্রে। মুকুল তাঁর কাজের প্রতি মনোযোগী ছিলেন না বলেও ওই সূত্রের দাবি।

মুকুলকে রাজ্য পুলিশের ডিজি-র পদ থেকে সরিয়ে অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ সিভিল ডিফেন্সের (অসামরিক প্রতিরক্ষা দফতর) প্রধানের দায়িত্ব দেওয়া হয়েছে। বুধবার রাত পর্যন্ত কোনও পুলিশ আধিকারিককে উত্তরপ্রদেশ পুলিশের ডিজি-র দায়িত্ব দেয়নি আদিত্যনাথ সরকার।

Advertisement
আরও পড়ুন:

উত্তরপ্রদেশের বিরোধী দলগুলির তরফে ইতিমধ্যেই ডিজি-র অপসারণ নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। অভিযোগ উঠেছে, বিজেপি নেতাদের কথা মতো চলতে রাজি হননি বলেই রাজ্য পুলিশের শীর্ষ পদ খোয়াতে হয়েছে সৎ এবং পরিচ্ছন্ন ভাবমূর্তির ১৯৮৭ ব্যাচের অফিসার মুকুলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন