Ram Madir

প্রথম দিনে বিপুল সাড়া, রাম মন্দির নির্মাণে ১১ কোটি সুরতের হিরে ব্যবসায়ীর

ভিএইচপি-র অলোক কুমার জানিয়েছেন, রাম মন্দিরের জন্য প্রথম অনুদান দিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তার অনুদানের অঙ্ক ৫ লক্ষ ১ হাজার টাকা।

Advertisement

সংবাদ সংস্থা

গাঁধীনগর শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২১ ১৬:৫১
Share:

রাম মন্দিরের প্রস্তাবিত নকশা।

রামমন্দির নির্মাণের জন্য অর্থ সংগ্রহের শুরুর দিনই বিপুল অনুদান পেল শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র। ১১ কোটি টাকা দান করলেন গুজরাতের হিরে ব্যবসায়ী গোবিন্দভাই ঢোলাকিয়া। গুজরাতে বিশ্ব হিন্দু পরিষদের একটি অফিসে এই অনুদান তুলে দেন ঢোলাকিয়া। এ ছাড়া আরও কয়েক জন হিরে ব্যবসায়ীও কয়েক কোটি টাকা দিয়েছেন রামমন্দির নির্মাণের জন্য।

Advertisement

উত্তরপ্রদেশের অযোধ্যায় রামমন্দির নির্মাণের জন্য় শুক্রবার থেকেই শুরু হয়েছে দেশ জুড়ে অর্থ সংগ্রহ। দেশের প্রায় সব রাজ্যে বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি) এবং আরএসএস কর্মীরা অর্থ সংগ্রহের কাজ শুরু করেছেন। এ রাজ্যেও জেলায় জেলায় চলছে অনুদান সংগ্রহের কাজ। আর প্রথম দিনই বিপুল সাড়া।

সুরাতের হিরে ব্যবসায়ী তথা ‘রামকৃষ্ণ ডায়মন্ড’-এর কর্ণধার গোবিন্দভাই ঢোলাকিয়া দীর্ঘদিন ধরেই আরএসএস-এর সঙ্গে যুক্ত। সেই গোবিন্দভাইয়ের ১১ কোটির পাশাপাশি আরও অন্তত আরও অনেক ব্যবসায়ীই রামমন্দিরের জন্য দান করেছেন। মহেশ কবুতরওয়ালা দিয়েছেন ৫ কোটি, লোভেজি বাদশার অনুদানের পরিমাণ ১ কোটি। এ ছাড়া আরও কয়েক জন ব্যবসায়ী মিলে মোট দিয়েছেন ৫ কোটি ২১ লক্ষ টাকা।

Advertisement

আরও পড়ুন: সিবিআইয়ের হাতে এ বার গ্রেফতার রোজ ভ্যালি কর্তার স্ত্রী শুভ্রা কুন্ডু

ভিএইচপি-র অলোক কুমার জানিয়েছেন, রাম মন্দিরের জন্য প্রথম অনুদান দিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। অলোক বলেন, ‘‘উনি (রাষ্ট্রপতি) দেশের প্রথম নাগরিক। তাই আমরা তাঁর কাছে গিয়েছিলাম এই অনুদান সংগ্রহের কাজ শুরু করার জন্য। রাষ্ট্রপতি ৫ লক্ষ একশো টাকা দান করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন