দায়িত্বে দিলীপ

শিলচরের বিধায়ক দিলীপ পাল সর্বসম্মত ভাবে চতুর্দশ অসম বিধানসভার ডেপুটি স্পিকার পদে নির্বাচিত হলেন। মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল নিজে তাঁকে নির্দিষ্ট আসনে নিয়ে যান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গুয়াহাটি শেষ আপডেট: ০৪ জুন ২০১৬ ০৩:৪০
Share:

শিলচরের বিধায়ক দিলীপ পাল সর্বসম্মত ভাবে চতুর্দশ অসম বিধানসভার ডেপুটি স্পিকার পদে নির্বাচিত হলেন। মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল নিজে তাঁকে নির্দিষ্ট আসনে নিয়ে যান। অর্থ-শিক্ষা-স্বাস্থ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা বলেন, ‘‘গত বার উপ-নির্বাচনে জিতে ২ বছরের জন্য বিধায়ক হয়েও শিলচর তথা বরাকের জন্য সরব ছিলেন তিনি। শুধু তাই নয়, বরাকের উন্নতির জন্য আমরণ অনশনও করেন তিনি। এই সম্মান হয়তো তাঁর সেই সংগ্রামেরই স্বীকৃতি। শিলচরের মানুষও তাঁকে ভালবেসে রেকর্ড ভোটে দু’বার জিতিয়েছেন।’’ হিমন্ত দিলীপবাবুকে আশ্বস্ত করেন, স্বাধীনতার পর থেকে সত্যিই বঞ্চিত ছিল বরাক। কিন্তু রাজ্য সরকার এ বার থেকে দিলীপবাবু অভিযোগ করার আগেই বরাকের জন্য প্রয়োজনীয় কাজ সেরে ফেলবে। করিমগঞ্জের কংগ্রেস বিধায়ক কমলাক্ষ দে পুরকায়স্থ বলেন, ‘‘দিলীপবাবুর চিন্তা নেই। অন্য দলের হলেও বরাকের সমস্যাগুলি নিয়ে আমরা সরব থাকব।’’ বিধানসভার স্পিকার রঞ্জিৎ দাস বলেন, ‘‘আমরা একসঙ্গে অনেক দিন একই দলে কাজ করেছি। নির্বাচনের আগে তাঁর এলাকাগুলি ঘুরে দেখেছি তাঁর সহজ-সরল জীবন-যাপন আর মানুষের প্রতি তাঁর অকুন্ঠ ভালবাসা।’’ দিলীপবাবু বলেন, ‘‘সকলে যে গুরুদায়িত্ব আমার উপরে দিলেন আশা করি তা সঠিক ভাবে পালন করতে পারব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন