Dog

সদ্যোজাতের দেহ টানতে টানতে নিয়ে যাচ্ছে কুকুর! সরকারি হাসপাতালে শিউরে ওঠার মতো দৃশ্য

কর্নাটকের একটি হাসপাতালে শনিবার সকালে দেখা যায়, রাস্তার একটি কুকুর এক শিশুর দেহ মুখে নিয়ে ঘুরে বেড়াচ্ছে। প্রসূতি মহিলাদের ওয়ার্ডের সামনে থেকে দেহটি টানতে টানতে নিয়ে যাচ্ছিল সে।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ১৩:৩৭
Share:

সরকারি হাসপাতালে সদ্যোজাতকে টেনে নিয়ে গেল কুকুর। ফাইল ছবি।

সদ্যোজাতের দেহ টানতে টানতে নিয়ে যাচ্ছে কুকুর। এমনই দৃশ্য দেখা গেল কর্নাটকের এক সরকারি হাসপাতালে। কুকুরটিকে তাড়িয়ে শিশুর দেহ উদ্ধার করেছেন হাসপাতালের নিরাপত্তারক্ষীরা।

Advertisement

কর্নাটকের শিবমোগা জেলা হাসপাতালে শনিবার সকালে নিরাপত্তারক্ষীরা দেখেন, রাস্তার একটি কুকুর একটি শিশুর দেহ মুখে নিয়ে ঘুরে বেড়াচ্ছে। প্রসূতি ওয়ার্ডের সামনে থেকে দেহটি টানতে টানতে সে বাইরে নিয়ে যাওয়ার চেষ্টা করছিল। তা দেখে কুকুরটিকে তাড়িয়ে দেন নিরাপত্তারক্ষীরা।

শিশুটিকে মৃত অবস্থায় পাওয়া গিয়েছে। কিন্তু কুকুরের কামড়ের ফলে তার মৃত্যু হয়েছে, না কি মৃত অবস্থাতেই তার দেহ টেনে এনেছিল কুকুরটি, তা এখনও পরিষ্কার নয়। শিশুর দেহ পরীক্ষা নিরীক্ষার জন্য পাঠানো হয়েছে। হাসপাতালের তরফে ওই সদ্যোজাতের বাবা-মায়ের পরিচয়ও জানানো হয়নি।

Advertisement

পুলিশ জানিয়েছে, এই ঘটনায় তাদের কাছে একটি অভিযোগ দায়ের করা হয়েছে। তবে শিশুটির মৃত্যুর আসল সময় জানা যাবে ময়নাতদন্তের পরে।

সরকারি হাসপাতালের বেহাল দশার দিকে প্রশাসনের নজর ঘুরিয়েছে কর্নাটকের এই ঘটনা। সরকারের তরফে রাজ্যের প্রায় প্রত্যেক হাসপাতালে নিরাপত্তা ও সুরক্ষা ব্যবস্থা খতিয়ে দেখার কাজ শুরু হয়েছে। বাদ দেওয়া হচ্ছে না বেসরকারি হাসপাতালও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন