MUmbai

সিদ্ধিবিনায়ক মন্দিরের সামনে সারাদিন ভক্তদের ‘আশীর্বাদ’ বিলোচ্ছে এই সারমেয়, রইল ভিডিয়ো

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়, যেখানে দেখা গিয়েছে, সিদ্ধিবিনায়ক মন্দিরের বাইরের চাতালে বা বলা চলে সিঁড়ির উপর বসে আছে একটি পথ-কুকুর।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২১ ১২:৩৪
Share:

ছবি: ফেসবুক

মহাভারতে এক অলৌকিক সারমেয়র কথা আছে। যেন ইশ্বরদত্ত ক্ষমতা নিয়েই এক সারমেয় হাজির হয়েছে মুম্বইয়ের সিদ্ধি বিনায়ক মন্দিরে। সিদ্ধি পেতে এই মন্দিরে ভক্তদের ভিড় লেগেই থাকে, তবে মন্দিরের সামনে কোনও ‘সিদ্ধ’ কুকুরকে বসে থাকে এর আগে কেউ দেখেননি।

Advertisement

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়, যেখানে দেখা গিয়েছে, সিদ্ধিবিনায়ক মন্দিরের বাইরের চাতালে বা বলা চলে সিঁড়ির উপর বসে আছে একটি পথ-কুকুর। এই অবধি ঠিক ছিল, ঘটনা খুব সাধারণ। কিন্তু এরপরেই এক মাঝবয়সের এক পুণ্যার্থীকে দেখা যায় মন্দিরে প্রণাম করে নেমে আসতে। নামার সময় তিনি কুকুরটির কাছে গিয়েও মাথা নত করে প্রণাম করেন। সঙ্গে সঙ্গে আশীর্বাদ করার ভঙ্গিতে সামনের পা তাঁর মাথায় তুলে দেয় কুকুরটি।

মন্দিরে পুজো সেরে এই আশীর্বাদ নেওয়াও এখন অনেক দর্শনার্থীর অভ্যাসে পরিণত হয়েছে। আর তা এক জন থেকে দশজনে ছড়িয়েও পড়েছে।

Advertisement

আরও একটি ভিডিওতে দেখা গিয়েছে, আগত দর্শণার্থীদের সঙ্গে হাত মেলাচ্ছে কুকুরটি। ফেসবুকে এই দুই ঘটনার ভিডিয়ো শেয়ার হওয়ার পর থেকেই অসংখ্য মানুষ সেই ভিডিয়ো দেখে অবাক হয়েছেন।

আরও পড়ুন: গ্রাহকদের ব্যক্তিগত তথ্য ১০০% সুরক্ষিত, ব্যাখ্যা হোয়াটসঅ্যাপের

আরও পড়ুন: ​পুণের সিরাম থেকে ৩ ট্রাক ভর্তি টিকা রওনার আগে হল ‘মঙ্গলাচরণ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন