Donald Trump

ইভাঙ্কার সিল্কের শেরওয়ানিতে রইল মুর্শিদাবাদের ছোঁয়া

মুর্শিদাবাদের শিল্পীদের হাতে বোনা সিল্ক দিয়ে ইভাঙ্কার জন্য ওই শেরওয়ানি তৈরি করা হয়েছে বলে জানিয়েছেন ডিজাইনার অনিতা দোঙ্গরে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২০ ১৭:২৭
Share:

স্বামী জ্যারেডের সঙ্গে ইভাঙ্কা, রাষ্ট্রপতি ভবনে। ছবি: এএফপি।

ঝকঝকে সাদা জাম্পস্যুটে গতকালই মাত করেছিলেন মার্কিন ফার্স্টলেডি মেলানিয়া। ভারত সফরের দ্বিতীয় দিনে তাঁকেই অনুসরণ করলেন ট্রাম্প কন্যা ইভাঙ্কা। তবে পশ্চিমী পোশাক নয়, মঙ্গলবার একেবারে ভারতীয় পোশাকে ক্যামেরার সামনে ধরা দিলেন তিনি। আজ তিনি যে শেরওয়ানি পরেছিলেন তাতে ছিল এ রাজ্যের ছোঁয়া।

Advertisement

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং তাঁর স্ত্রী সবিতা কোবিন্দ এ দিন রাষ্ট্রপতি ভবনে ট্রাম্প পরিবারকে স্বাগত জানান। সেখানে যাওয়ার জন্য অনিতা দোঙ্গরের তৈরি বন্ধ গলা, সাদা শেরওয়ানি বেছে নেন ইভাঙ্কা। তবে দুধসাদা নয়, এ দিন ক্রিস্‌প হোয়াইট রঙ বেছে নেন তিনি।

মুর্শিদাবাদের শিল্পীদের হাতে বোনা সিল্ক দিয়ে ইভাঙ্কার জন্য ওই শেরওয়ানি তৈরি করা হয়েছে বলে জানিয়েছেন ডিজাইনার অনিতা দোঙ্গরে। তিনি বলেন, ‘‘পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ থেকে আনা হাতে বোনা সিল্ক দিয়ে ইভাঙ্কার জন্য ওই পোশাক তৈরি করেছি আমরা। ২০ বছর আগে শেরওয়ানির এই ডিজাইন তৈরি করি আমরা, তবে আজকের দিনেও তা প্রাসঙ্গিক।’’

Advertisement

আরও পড়ুন: কচিকাঁচাদের সঙ্গে দিল্লিতে ‘হ্যাপিনেস ক্লাস’ করলেন মেলানিয়া​

আরও পড়ুন: মৃত্যু বেড়ে ৯, আজও উত্তপ্ত দিল্লি, আগুন-ইট-১৪৪, চলল লুঠপাটও

সোমবার ফ্লোরাল প্রিন্টের ফ্রকের সঙ্গে মানানসই স্টিলেটো পরেছিলেন ইভাঙ্কা। তবে এ দিন হাই-হিলের ধার মাড়াননি তিনি। তার বদলে বেছে নিয়েছিলেন অল্প উঁচু পয়েন্টেড টো হিলস। সঙ্গে গাঢ় খয়েরি লিপস্টিক এবং মানানসই মেকআপ। গতকালের মতো এ দিনও চুল খোলাই রেখেছিলেন ইভাঙ্কা।

তবে স্ত্রী ভারতীয় পোশাক বেছে নিলেও, দ্বিতীয় দিনেও সাদা শার্ট, খয়েরি টাই এবং গাঢ় নীল রঙের কোট-প্যান্ট বেছে নিয়েছিলেন ইভাঙ্কার স্বামী জ্যারেড কুশনার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন