National News

পরীক্ষার সময় ভেঙে পড়ল ডিআরডিও-র চালকহীন বিমান, কর্নাটকের গ্রামে হুলস্থুল

ডিআরডিও সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার পরীক্ষামূলক উড়ান শুরু হয় এই ড্রোনটির। কিন্তু সকাল ছ’টা নাগাদ যান্ত্রিক ত্রুটির কারণে সেটি ভেঙে পড়ে।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৯ ১৯:০৩
Share:

ভেঙে পড়া চালকহীন বিমান রুস্তম-২।

পরীক্ষামূলক উড়ানের সময় চাষের জমিতে ভেঙে পড়ল ডিফেন্স রিসার্চ ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)-র একটি আনম্যান্‌ড এরিয়াল ভেহিক্যাল বা চালকবিহীন বিমান। কর্নাটকের চিত্রদুর্গ জেলায় মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে। হুড়োহুড়ি পড়ে যায় এলাকায়। পরে চালকবিহীন ওই বিমানটি ভেঙে পড়ার কথা জানিয়ে টুইট করে ডিআরডিও। কেউ হতাহত হননি।

Advertisement

মঙ্গলবার সাত সকালেই কর্নাটকের চিল্লেনাহালি গ্রামে তুমুল হইচই। গ্রামের পাশেই চাষের জমিতে বিকট শব্দে ভেঙে পড়েছে একটি বিমান। সেই ভাঙা বিমান দেখতে কার্যত গোটা গ্রাম ভেঙে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশও। বিমানটি ফাঁকা মাঠে ভেঙে পড়ায় হতাহতের কোনও খবর নেই। তবে গ্রামের মধ্যে বিশালাকার এই বিমানটি ভেঙে পড়লে কী হতে পারত, তা ভেবেই আঁতকে উঠছেন গ্রামবাসীরা।

ডিআরডিও সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার পরীক্ষামূলক উড়ান শুরু হয় এই ড্রোনটির। কিন্তু সকাল ছ’টা নাগাদ যান্ত্রিক ত্রুটির কারণে সেটি ভেঙে পড়ে। চিত্রদর্গ জেলার পুলিশ সুপার অরুণ কে বলেন, একটি ফাঁকা জমিতে ড্রোনটি ভেঙে পড়ে। তবে কোনও ক্ষয়ক্ষতি হয়নি।

Advertisement

আরও পড়ুন: সৌদিতে তেল খনিতে জঙ্গি হানায় অশনিসঙ্কেত ভারতে! মন্দা ত্বরান্বিত হবে, বলছেন অর্থনীতিবিদরা

আরও পড়ুন: বারাসত আদালতেও আগাম জামিনের রক্ষাকবচ পেলেন না রাজীব কুমার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন