ইস্তফা নিয়ে অনড় ডিএসপি অনুপমা

ফেসবুকের ডিসপ্লে পিকচার বলছে, ‘‘যদি অবিচার হয় আইনের নামান্তর, তখন বিদ্রোহই হয় একমাত্র কর্তব্য।’’ নিজের সম্পর্কে লেখা ‘‘ইস্তফা দিয়েছি এবং বেকার।’’

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ১০ জুন ২০১৬ ০৩:৩১
Share:

অনুপমা শেনয়

ফেসবুকের ডিসপ্লে পিকচার বলছে, ‘‘যদি অবিচার হয় আইনের নামান্তর, তখন বিদ্রোহই হয় একমাত্র কর্তব্য।’’ নিজের সম্পর্কে লেখা ‘‘ইস্তফা দিয়েছি এবং বেকার।’’

Advertisement

রয়েছে কর্নাটকের শ্রমমন্ত্রী পিটি পরমেশ্বর নায়েকের বিরুদ্ধে অডিও টেপ ও সিডি ফাঁস করার হুমকিও। তিনি অনুপমা শেনয়। কর্নাটকের বল্লারী জেলার কুদলিগি সাব-ডিভিশনের পুলিশের ডেপুটি সুপার। তবে আজ অনুপমা জানিয়েছেন, তিনি ইস্তফা দিয়েছেন ঠিকই। কিন্তু ওই ফেসবুক পোস্ট তাঁর নয়।

কর্নাটকের শ্রমমন্ত্রী পিটি পরমেশ্বর নায়েকের সঙ্গে চলতে থাকা ঝামেলার কারণে গত ৫ জুন অনুপমা ইস্তফা দিয়েছিলেন বলে মনে করছে সব মহল। সরকারি সূত্রে খবর, তাঁর পদত্যাগের সিদ্ধান্ত ফিরিয়ে নেওয়ার জন্য মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া পুলিশ ডিরেক্টর জেনারেল ওম প্রকাশকেও নির্দেশ দিয়েছেন। তবে সিদ্ধান্তে কোনও বদল হবে না বলেই সাফ জানিয়েছেন অনুপমা।

Advertisement

গত চার দিন ধরে অনুপমার সঙ্গে যোগাযোগ করা যায়নি। আজ সকালে কুদলিগিতে তিনি সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন। জানিয়েছেন, আজ বিকেলেই তিনি পুলিশ সুপার আর চেতনের সঙ্গে দেখা করবেন। আর ওই ফেসবুক পোস্ট তাঁর নয়। এর আগে অবশ্য অনুপমার ভাইও বলেছিলেন যে তাঁর দিদির ফেসবুক প্রোফাইল হ্যাক করা হয়েছে।

গত জানুয়ারি মাসে একটি ফুটেজে ধরা পড়েছিল মন্ত্রী পরমেশ্বরের সঙ্গে অনুপমার ঝামেলা শুরুর প্রসঙ্গ। ওই ফুটেজ অনুযায়ী, ফোনে ঠিকমতো কথা না বলায় অনুপমার বদলির নির্দেশ দেন পরমেশ্বর।

তার পরেই বল্লারীর বিজয়পুরা জেলার ইন্দি ডিভিশনে বদলি করা হয় অনুপমাকে। তবে এই নিয়ে সাধারণ মানুষ শোরগোল তোলায় সরকার বাধ্য হয়ে ফেব্রুয়ারিতেই অনুপমাকে তাঁর আগের জায়গায় (কুদলিগি) ফিরিয়ে দেন। এ ছাড়াও বিভিন্ন সময় ওই অফিসারের কাজে হস্তক্ষেপের অভিযোগও উঠেছে পরমেশ্বরের বিরুদ্ধে। তবে পরমেশ্বরের বক্তব্য, ‘‘ওঁর পদত্যাগের সঙ্গে আমার সম্পর্ক নেই। এটা ওঁর ব্যক্তিগত ব্যাপার।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন