COVID-19

টাকা দিয়েও মেলেনি গাড়ি, ‘করোনায় মৃত’ স্ত্রীর দেহ কাঁধে নিয়ে শ্মশানে তেলঙ্গানার যুবক

কাপড়ে জড়ানো স্ত্রীর মৃতদেহ কাঁধে তুলেই ৩ কিলোমিটার রাস্তা হেঁটে শ্মশানে পৌঁছলেন স্বামী।

Advertisement

সংবাদ সংস্থা

হায়দরাবাদ (তেলঙ্গানা) শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২১ ১৪:২১
Share:

মর্মান্তিক এই ছবিই ধরা পড়েছে ক্যামেরায়। -নিজস্ব ছবি।

করোনা সংক্রমণের জেরে স্ত্রীর মৃত্যু হয়েছে। স্রেফ এই কারণে তাঁর দেহ শ্মশান পর্যন্ত নিয়ে যেতে কোনও গাড়ির ব্যবস্থা করতে পারেননি। শেষে কাপড়ে জড়ানো স্ত্রীর মৃতদেহ কাঁধে তুলেই ৩ কিলোমিটার রাস্তা হেঁটে শ্মশানে পৌঁছলেন স্বামী। রবিবার মর্মান্তিক এই ঘটনার সাক্ষী ছিল তেলঙ্গানার কামারেড্ডি।

Advertisement

সূত্রের খবর, ওই মহিলার নাম নাগলক্ষ্মী। তিনি এবং তাঁর স্বামী কামারেড্ডি রেলস্টেশনের কাছে একটি ঝুপড়িতে থাকতেন। ভিক্ষা করে দিন চলত তাঁদের। গত কয়েক দিন ধরেই তাঁর স্ত্রী খুব অসুস্থ ছিলেন। নামমাত্র উপার্জনে স্ত্রীর চিকিৎসা করানো সম্ভব ছিল না। স্ত্রী করোনায় আক্রান্ত ছিলেন কি না তা-ও জানা সম্ভব হয়নি তাঁর পক্ষে। তার আগেই গত রবিবার নাগলক্ষ্মীর মৃত্যু হয়।

এই অবস্থায় শেষকৃত্যের জন্য রেলের পক্ষ থেকে আড়াই হাজার টাকা দেওয়া হয় তাঁকে। কিন্তু সেই টাকা দিতে চেয়েও স্ত্রীর মৃতদেহ শ্মশানে নিয়ে যাওয়ার জন্য একটি গাড়িও ভাড়া করতে পারেননি তিনি। এলাকায় রটে যায় যে করোনা সংক্রমণের জন্যই নাগলক্ষ্মীর মৃত্যু হয়েছে। ফলে বাধ্য হয়েই স্ত্রীর নিথর দেহ কোলে তুলে নিয়ে হেঁটেই শ্মশানে পৌঁছন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন