mumbai

পর্যাপ্ত টিকা নেই, আগামী ৩ দিন টিকাকরণ বন্ধ রাখার সিদ্ধান্ত নিল মুম্বই পুর প্রশাসনের

এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘টিকার পর্যাপ্ত টিকা না থাকায় শুক্রবার থেকে রবিবার পর্যন্ত আগামী ৩ দিন মুম্বইয়ে টিকাকরণ বন্ধ থাকবে’।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২১ ১২:১৫
Share:

ছবি— পিটিআই

তৃতীয় পর্যায়ের টিকাকরণের শুরু হবে শনিবার থেকে। মুম্বইয়ে আগমী তিন দিন কোভিড টিকাকরণ বন্ধ থাকবে বলে বৃহস্পতিবার এ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বৃহন্মুম্বই পুর কর্পোরেশন (বিএমসি)। পর্যাপ্ত পরিমাণ ডোজের অভাবেই টিকাকরণ বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছে বিএমসি।

Advertisement

বৃহস্পতিবারের সেই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘টিকার পর্যাপ্ত ডোজ না থাকায় শুক্রবার থেকে রবিবার পর্যন্ত আগামী তিন দিন মুম্বইয়ে টিকাকরণ বন্ধ থাকবে’। এর মধ্যে যদি টিকা আসে, তাহলে আবার টিকাকরণ শুরু হবে এবং তা সাধারণ মানুষকে জানিয়ে দেওয়া হবে। এর পাশাপাশি ৪৫ বছরের বেশি বয়সিদের টিকা পাওয়া নিয়ে অযথা আতঙ্কিত না হওয়ারও পরামর্শও দেওয়া হয়েছে। পুর কর্তৃপক্ষের পক্ষে জানানো হয়েছে, যাঁরা নাম নথিভুক্ত করেছেন তাঁরা সকলে টিকা পাবেন।

এত দিন স্বাস্থ্যকর্মী, প্রথমসারির করোনা যোদ্ধারা এবং ৪৫ বছরের বেশি বয়সিরা টিকা পাচ্ছিলেন দেশে। ১ মে থেকে ১৮ বছরের ঊর্ধ্বে সকলেই টিকা নিতে পারবেন। কিন্তু টিকার ডোজ পর্যাপ্ত পরিমাণে না থাকায় তৃতীয় দফার টিকাকরণ মুম্বইয়ে কবে থেকে হবে তা নিয়ে সংশয় তৈরি হয়েছে। মুম্বইয়ের অতিরিক্ত পুর কমিশনার অশ্বিনী ভিদে টুইটে লিখেছেন, ‘পর্যাপ্ত টিকার ডোজ এলে তবেই ১৮ থেকে ৪৫ বছর বয়সিদের টিকাকরণ শুরু করা সম্ভব হবে। এবং তা ১মে সম্ভব নয়’।

Advertisement
আরও পড়ুন:
আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন