Elelction Commission

Election commission: মিছিল, জনসভায় নিষেধাজ্ঞার সময়সীমা বাড়াল নিবার্চন কমিশন

শনিবার এ নিয়ে স্বাস্থ্যমন্ত্রকের সঙ্গে একটি বৈঠকে বসে নির্বাচন কমিশন। প্রথম দু’টি দফার প্রচারের ক্ষেত্রে কিছুটা ছাড় দেওয়া হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২২ ১৯:১২
Share:

ফাইল ছবি

পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনে জনসভা, মিছিল ও রোড শো-র উপর নিষেধাজ্ঞার সময়সীমা বাড়াল নির্বাচন কমিশন। ৩১ জানুয়ারি পর্যন্ত এই সময়সীমা বাড়ানোর কথা কমিশন এক বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে। তবে প্রথম দু’টি দফার প্রচারের ক্ষেত্রে কিছুটা ছাড় দেওয়া হয়েছে।

Advertisement

শনিবার এ নিয়ে স্বাস্থ্যমন্ত্রকের সঙ্গে একটি বৈঠকে বসে নির্বাচন কমিশন। এই বৈঠকে উপস্থিত ছিলেন পাঁচ রাজ্যের স্বাস্থ্য সচিবও। বৈঠকেই সিদ্ধান্ত হয় করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে জনসভা ও মিছিলের ক্ষেত্রে সময়সীমা বাড়ানোর। এর আগে নির্বাচন কমিশন ১৫ জানুয়ারি পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারির কথা ঘোষণা করে। পরে তা বাড়ানো হয় ২২ জানুয়ারি পর্যন্ত।

তবে প্রথম দফায় যেখানে ভোট রয়েছে, সেখানে ২৮ জানুয়ারি থেকে জনসভার ক্ষেত্রে কিছুটা ছাড় দেওয়া হয়েছে। অন্য দিকে, দ্বিতীয় দফায় ভোটের ক্ষেত্রে ১ ফেব্রুয়ারি থেকে ছাড় দেওয়া হয়েছে। কমিশন বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ‘ডোর-টু-ডোর’ প্রচারের ক্ষেত্রে নিরাপত্তারক্ষী ছাড়া পাঁচ জনের বদলে দশ জনকে নিয়ে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন