নিশানায় ছেলে, তবু দমছেন না চিদম্বরম

৯৯ পৃষ্ঠার চার্জশিটে প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমের নাম থাকলেও তাঁকে অভিযুক্তের তালিকায় ফেলেনি ইডি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ জুন ২০১৮ ০৩:৫৬
Share:

পি চিদম্বরম। —ফাইল চিত্র।

পুত্রের উপরে চাপ বাড়লেও পিতা আক্রমণে ঢিলে দেবেন না। আজ পি চিদম্বরমের ছেলে কার্তির বিরুদ্ধে এয়ারসেল-ম্যাক্সিস কেলেঙ্কারিতে চার্জশিট পেশ করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ৯৯ পৃষ্ঠার চার্জশিটে প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমের নাম থাকলেও তাঁকে অভিযুক্তের তালিকায় ফেলেনি ইডি।

Advertisement

এই চাপের মুখেও মাথা নত না করে আজ চিদম্বরম ফের ব্যাঙ্ক প্রতারণা নিয়ে নরেন্দ্র মোদী সরকারকে নিশানা করেছেন। রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর উর্জিত পটেলের দেওয়া তথ্য তুলে ধরে চিদম্বরম বলেন, ‘‘ব্যাঙ্কের প্রতারণার সংখ্যা ও পরিমাণ দু’টিই গত তিন বছরে বেড়েছে। সরকার কি একেও আগের সরকারের থেকে উত্তরাধিকার সূত্রে পাওয়া সমস্যা বলবে?’’ তিনি মনে করিয়ে দিয়েছেন, সিংহভাগ প্রতারণা গয়না-অলঙ্কার শিল্পে। যেখানে অধিকাংশ ব্যক্তিই গুজরাতের।

অর্থ মন্ত্রক সূত্রের পাল্টা যুক্তি, ব্যাঙ্ক প্রতারণার ঘটনা ঘটলেও ইডি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে। নতুন ফেরার আর্থিক অপরাধী দমন আইন মেনে খুব শীঘ্রই নীরব মোদী-মেহুল চোক্সীদের বিরুদ্ধেও মামলা করা হবে। যাতে এ দেশে তাঁদের সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করা যায়। নীরবের ভাই নীশল মোদীর বিরুদ্ধেও ‘রেড কর্নার’ নোটিস জারি করতে আজ ইন্টারপোলকে অনুরোধ করেছে সিবিআই। অর্থ মন্ত্রক সূত্রের যুক্তি, প্রাক্তন অর্থমন্ত্রীর ছেলে কার্তিও আর্থিক অপরাধে অভিযুক্তের তালিকাতেই পড়েন। চিদম্বরমের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, কার্তির বিরুদ্ধে পেশ করা চার্জশিটে গুরুতর গলদ রয়েছে। আদালতে এই চার্জশিটের বিরুদ্ধে জোরদার সওয়াল করা হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন