Ahmed Patel

আর্থিক তছরুপের মামলায় আহমেদ পটেলকে জেরা ইডির

সংবাদ সংস্থা পিটিআইকে পটেল জানান, তলবের বিষয়টি নিয়ে তিনি স্তম্ভিত।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ জুন ২০২০ ১৫:৩৪
Share:

আহমেদ পটেল। ফাইল চিত্র।

৮ হাজার ১০০ কোটি টাকা প্রতারণার একটি মামলায় প্রবীণ কংগ্রেস নেতা আহমেদ পটেলকে শনিবার জেরা করল এনফোর্সমেন্ট ডায়রেক্টরেট (ইডি)। এ দিন সকালে ইডি-র ৩ সদস্যের একটি দল ওই কংগ্রেস নেতার মধ্য দিল্লির বাড়িতে যায়। সেখানে তাঁর বয়ান রেকর্ড করেন তদন্তকারী আধিকারিকেরা।

Advertisement

কয়েক হাজার কোটি টাকার ব্যাঙ্ক প্রতারণার অভিযোগ উঠেছিল গুজরাতের স্টার্লিং বায়োটেক সংস্থার বিরুদ্ধে। সেই মামলায় তদন্ত চলছে চেতন ও নিতিন সন্দেশেরা-সহ বেশ কয়েক জনের বিরুদ্ধে। এ দিন ওই মামলায় পটেলকেও জেরা হয়। এর আগেও তাঁকে জেরা করার জন্য দু’বার তলব করেছিল তদন্তকারী ওই সংস্থা। কিন্তু লকডাউন এবং করোনা পরিস্থিতির কারণে বিষয়টি থমকে যায়।

আরও পড়ুন: চিনা দূতাবাসে ৮০০ ভেড়া পাঠিয়ে দিয়েছিলেন বাজপেয়ী

Advertisement

সংবাদ সংস্থা পিটিআইকে পটেল জানান, তলবের বিষয়টি নিয়ে তিনি স্তম্ভিত। তাঁর কথায়, “আমাদের দলের অ্যাকাউন্টে কোনও দুর্নীতি হয়নি। সম্পূর্ণ স্বচ্ছ।” পটেল আরও বলেন, “জানি না কেন আমাকে তলব করা হয়েছে। তবে আমি যাব।” গোটা বিষয়টিকে বিজেপির ষড়যন্ত্র বলেই পাল্টা অভিযোগ করেছেন তিনি। দলের আর্থিক লেনদেনে কর ফাঁকির অভিযোগে গত মার্চেও পটেলকে তলব করেছিল আয়কর দফতর। তাঁকে নোটিসও পাঠায় তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন