ED Raids

আরজেডি বিধায়কের বাড়িতে ইডির তল্লাশি, আর্থিক তছরুপের মামলায় অভিযান

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:০০
Share:

আরজেডি বিধায়কের বাড়ির ইডির তল্লাশি। ছবি: সংগৃহীত।

রাষ্ট্রীয় জনতা দলের (আরজেডি) বিধায়ক কিরণ দেবীর বাড়িতে এ বার তল্লাশি চালাল এনফোর্সমেন্ট ডায়রেক্টরেট (ইডি)। মঙ্গলবার সকালে আরজেডি বিধায়কের বাসভবন-সহ তিনটি জায়গায় তল্লাশি চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। ইডি সূত্রে খবর, আর্থিক তছরুপের মামলায় এই তল্লাশি অভিযান।

Advertisement

বিহারের আরায় মঙ্গলবার সকালে তল্লাশি অভিযানে যায় ইডির একটি দল। সেই সময় বাসভবনে ছিলেন না আরজেডি বিধায়ক। আরা ছাড়াও তল্লাশি চালানো হয়েছে ভোজপুরের আগিয়াওতেও। তিরণ দেবী ভোজপুরের সন্দেশের বিধায়ক। এই আসনেই ২০১৫ থেকে ২০২০ সাল পর্যন্ত বিধায়ক ছিলেন কিরণ দেবীর স্বামী অরুণ যাদব। ইডি সূত্রে খবর, আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তির মামলায় বিধায়ক এবং তাঁর স্বামীর সঙ্গে জড়িত বেশ কিছু জায়গায় এই তল্লাশি অভিযান চালানো হয়েছে।

ইডি সূত্রে খবর, কিরণ দেবী এবং তাঁর স্বামী অরুণের বিরুদ্ধে আরা জেলার বেশ কয়েকটি থানায় ১৬টি এফআইআর দায়ের করে বিহার পুলিশ। ২০২১ সালে আর্থিক তছরুপ প্রতিরোধ আইনে মামলা রুজু করে ইডি। এই মামলার তদন্তের জন্য এর আগেও আরজেডি বিধায়কের স্বামী অরুণ এবং তাঁর পরিবারের কয়েক জন সদস্যকে জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। সেই সময় সম্পত্তি সংক্রান্ত বেশ কিছু তথ্য, ব্যাঙ্ক অ্যাকাউন্ট স্টেটমেন্ট উদ্ধার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। সেই সব তথ্য কিরণ দুর্গা কন্ট্রাক্টর প্রাইভেট লিমিটেডের নামে ছিল বলে দাবি করে ইডি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন