Narendra Modi

‘মোদী হটাও’, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে এ বার তাঁর রাজ্যেই পোস্টার! আট জন গ্রেফতার গুজরাতে

গত বৃহস্পতিবারই মোদীর বিরুদ্ধে দেশের নানা প্রান্তে পোস্টার কর্মসূচির ডাক দেয় আপ। আপের তরফে জানানো হয়, দেশের এগারোটি ভাষায় পোস্টার ছাপিয়ে বিভিন্ন রাজ্যে তা ছড়িয়ে দেওয়া হবে।

Advertisement

সংবাদ সংস্থা

আমদাবাদ শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ১৩:৪৮
Share:

প্রধানমন্ত্রীর বিরুদ্ধে এ বার তাঁর রাজ্যেই পড়ল পোস্টার! গ্রেফতার ৮ জন। ফাইল চিত্র।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে আপত্তিকর পোস্টার লাগানোর অভিযোগে আমদাবাদ থেকে ৮ জনকে গ্রেফতার করল গুজরাত পুলিশ। সংবাদ সংস্থা এএনআই-এর তরফে এই খবর জানা গিয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে আমদাবাদ-সহ গুজরাতের নানা জায়গায় ‘মোদী হটাও, দেশ বাঁচাও’ লেখা পোস্টার দেওয়ার অভিযোগ আনা হয়েছে।

Advertisement

গত বৃহস্পতিবারই মোদীর বিরুদ্ধে দেশের নানা প্রান্তে পোস্টার কর্মসূচির ডাক দেয় আম আদমি পার্টি (আপ)। আপের তরফে জানানো হয়, দেশের এগারোটি ভাষায় পোস্টার ছাপিয়ে বিভিন্ন রাজ্যে তা ছড়িয়ে দেওয়া হবে। শুক্রবারের ঘটনারও দায় স্বীকার করেছে আপ। গুজরাতের আপ সভাপতি ইসুদান গাদভি দাবি করেছেন, যে ৮ জনকে গ্রেফতার করা হয়েছে, তাঁরা প্রত্যেকেই আপের সক্রিয় কর্মী। পুলিশের তরফে জানানো হয়েছে, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই ওই ৮ জনকে গ্রেফতার করা হয়েছে। এই বিষয়ে আলাদা করে তদন্তও চালাচ্ছে তারা।

Advertisement

এই ঘটনা প্রসঙ্গে আপের তরফে একটি টুইট করে বলা হয়েছে, বিজেপির স্বৈরাচারী নীতি চরম মাত্রায় পৌঁছেছে। সামান্য পোস্টার লাগানোর জন্য কেন কাউকে গ্রেফতার করা হবে সেই প্রশ্নও তোলা হয় ওই টুইটে। আরও বলা হয়েছে যে, আম আদমি পার্টির সদস্যেরা এই গ্রেফতারিতে ভয় না পেয়ে বিজেপির বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবে। গত সপ্তাহেই আপ-শাসিত দিল্লিতে মোদীর বিরুদ্ধে একাধিক পোস্টার পড়ে। এই ঘটনায় ৪৯টি অভিযোগ দায়ের হয়। ৬ জনকে গ্রেফতার করে পুলিশ। সেই ঘটনা নিয়ে মুখ খুলে আপ প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, “ব্রিটিশ শাসনেও পোস্টার লাগানোর দায়ে কাউকে গ্রেফতার করা হয় নি। কিন্তু স্বাধীন ভারতে এই অপরাধে গ্রেফতার পর্যন্ত করছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন