Unnatural Death

মেট্রোরেলের জন্য খোঁড়া বিশাল গর্ত, নেই ব্যারিকেড! পা পিছলে পড়ে মৃত্যু বৃদ্ধের

৭৪ বছরের বৃদ্ধ পাড়ার দোকানে চা খেতে গিয়েছিলেন। সন্ধ্যার অন্ধকারে মেট্রোরেলের জন্য খোঁড়া গর্তটি তাঁর চোখে পড়েনি। পা পিছলে গর্তে পড়ে যান তিনি। মাথায় গুরুতর চোট লাগে।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:১২
Share:

মেট্রোরেলের জন্য খোঁড়া গর্তে পা পিছলে পড়ে মৃত্যু বৃদ্ধের। প্রতীকী ছবি।

মেট্রোরেলের জন্য খুঁড়ে রাখা গর্তে পড়ে গিয়ে মৃত্যু হল এক বৃদ্ধের। গর্তটি রাস্তার উপর খোলা অবস্থাতেই রেখে দেওয়া হয়েছিল বলে অভিযোগ। বৃদ্ধ সন্ধ্যার অন্ধকারে তা দেখতে না পেয়েই গর্তের কাছে চলে গিয়েছিলেন। তাতেই এই বিপত্তি।

Advertisement

ঘটনাটি চেন্নাইয়ের মাদিপাক্কাম কুট রোডের। মৃতের নাম নারায়ণ (৭৪)। যেখানে এই দুর্ঘটনাটি ঘটেছে, সেখানে শহরের মেট্রোরেল প্রকল্পের দ্বিতীয় পর্যায়ের কাজ চলছে। কর্মীরা রাস্তায় গর্ত খুঁড়ে জলের পাইপ, নিকাশি নালা সরানোর কাজ করছিলেন। মঙ্গলবার সন্ধ্যায় সেই গর্তে পড়ে যান বৃদ্ধ।

পুলিশ জানিয়েছে, সন্ধ্যাবেলা পাড়ার দোকানে চা খেতে বেরিয়েছিলেন বৃদ্ধ। অন্ধকারে রাস্তার গর্ত তিনি দেখতে পাননি। গর্তের ভিতরে লোহার রড বার করা ছিল। পা পিছলে তাতে পড়ে যান নারায়ণ। তাঁকে পড়ে যেতে দেখেন নিকটবর্তী বাড়ির বাসিন্দারা। তাঁরাই বাকিদের খবর দেন। প্রতিবেশীরা ছুটে এসে বৃদ্ধকে গর্ত থেকে তোলেন। কিন্তু তাঁর মাথায় চোট লেগেছিল। সংজ্ঞাও হারিয়েছিলেন। হাসপাতালে নিয়ে গেলে তাঁর মৃত্যু হয়।

Advertisement

অভিযোগ, ওই রাস্তায় আরও বেশ কয়েকটি গর্ত খোঁড়া হয়েছে। কোনও ক্ষেত্রেই গর্তের চারদিকে ব্যারিকেড করা হয়নি। দুর্ঘটনার পরের দিন সকালে সেগুলি সিমেন্টের প্রলেপে ঢেকে দেওয়া হয়। কিন্তু অসুরক্ষিত অবস্থায় গর্ত ফেলে রাখা নিয়ে ক্ষোভপ্রকাশ করেছেন বাসিন্দারা। এই ঘটনায় অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করেছে পুলিশ। মৃতের দেহ পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্য। চেন্নাই মেট্রোরেল কর্তৃপক্ষ এ বিষয়ে অভ্যন্তরীণ তদন্তের ব্যবস্থা করবেন বলে জানিয়েছেন। কেউ দোষ করে থাকলে উপযুক্ত শাস্তিও দেওয়া হবে, আশ্বস্ত করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন