প্রচার শুরু ডিমা হাসাওয়ে

কংগ্রেস ও বিজেপিকে উৎখাতের ডাক দিয়ে নির্বাচনী প্রচার শুরু করল হিল স্টেট ডিমান্ড কাউন্সিল। আজ হাফলং নগর সমিতির মাঠে এক জনসভায় হিল স্টেট ডিমান্ড কাউন্সিল (এইচএসডিসি)-র কেন্দ্রীয় নেতা জয়ন্ত রংপি এ বারের ভোটে বিকল্প সরকার গঠনের জন্য আহ্বান জানান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাফলং শেষ আপডেট: ০১ মার্চ ২০১৬ ০৪:২৮
Share:

কংগ্রেস ও বিজেপিকে উৎখাতের ডাক দিয়ে নির্বাচনী প্রচার শুরু করল হিল স্টেট ডিমান্ড কাউন্সিল।

Advertisement

আজ হাফলং নগর সমিতির মাঠে এক জনসভায় হিল স্টেট ডিমান্ড কাউন্সিল (এইচএসডিসি)-র কেন্দ্রীয় নেতা জয়ন্ত রংপি এ বারের ভোটে বিকল্প সরকার গঠনের জন্য আহ্বান জানান। রংপি বলেন, ‘‘কংগ্রেস ও বিজেপি দুর্নীতিগ্রস্ত। রাজ্যে কংগ্রেস সরকার ও কেন্দ্রে বিজেপি সরকারের জন্য ডিমা হাসাও জেলা ও কার্বি-আংলং জেলার উন্নয়ন থমকে পড়েছে। দু’টি পাহাড়ি জেলা নিয়ে পৃথক রাজ্যের দাবি নিয়েও কোনও পদক্ষেপ করা হচ্ছে না।’’ পৃথক রাজ্যের দাবি আদায়ে বিধানসভা নির্বাচনে এইচএসডিসিকে জয়ী করার আহ্বান জানান তিনি। জনসভায় হোলিরাম টেরং জানান, ১৯৮৬ সাল থেকে পৃথক রাজ্যের দাবিতে তাঁরা আন্দোলন করছেন। দু’টি পাহাড়ি জেলা নিয়ে পৃথক রাজ্য গঠন না হলে মানুষের আশাপূরণ হবে না। উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদে ক্ষমতা দখলের জন্য কাজিয়া চলছে কংগ্রেস ও বিজেপির। পার্বত্য পরিষদের কর্মীদের ১০ মাস ধরে বেতন বন্ধ হয়ে পড়েছে। হাফলং আসনে এইচএসডিসির প্রার্থী মায়াসিং দাওলাগাপু বলেন, ‘‘ওই দু’টি দলকে ছুঁড়ে ফেলে দিতে হবে।’’ এইচএসডিসির জেলা সভাপতি কেবারন নাইডিং পৃথক রাজ্যের দাবিতে সবাইকে একজোট হতে আহ্বান জানান।

এ দিনই কংগ্রেস হারাঙ্গাজাওয়ে গাঁধীসভার আয়োজন করে। সেখানে তরুণ গগৈ সরকারের উন্নয়নমূলক প্রকল্পের কথা তুলে ধরা হয়। সভায় উপস্থিত ছিলেন ডিমা হাসাও জেলা কংগ্রেস সভাপতি মহেন্দ্র কেম্প্রাই, জেলা, ব্লক ও মণ্ডল কংগ্রেসের নেতা কর্মীরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন