বিদেশের টিকিটে বিশেষ ছাড় দিচ্ছে এমিরেটস

বিদেশে যাওয়ার টিকিটে বিশেষ ছাড় দিচ্ছে এমিরেটস বিমানসংস্থা। কলকাতা থেকে দুবাই যাতায়াতের জন্য ভাড়া ধার্য করা হয়েছে প্রায় ১৭ হাজার টাকা। এটা সাধারণ শ্রেণির ভাড়া।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৩ অগস্ট ২০১৫ ১৬:৫১
Share:

বিদেশে যাওয়ার টিকিটে বিশেষ ছাড় দিচ্ছে এমিরেটস বিমানসংস্থা। কলকাতা থেকে দুবাই যাতায়াতের জন্য ভাড়া ধার্য করা হয়েছে প্রায় ১৭ হাজার টাকা। এটা সাধারণ শ্রেণির ভাড়া। বিজনেস শ্রেণিতে গেলে যাতায়াতের ভাড়া লাগবে প্রায় ৬০ হাজার টাকা। সংস্থা সূত্রে জানানো হয়েছে, শুধু দুবাই নয়, ছাড় দেওয়া হচ্ছে ইউরোপ, আমেরিকা ও আফ্রিকা যাতায়াতের ক্ষেত্রেও। কলকাতা থেকে ইউরোপ যাওয়ার ভাড়া লাগবে প্রায় ৩৮ হাজার টাকা। আমেরিকার ৬৯ হাজার এবং আফ্রিকার জন্য ৫৪ হাজার টাকা। সংস্থা জানাচ্ছে, এই বিশেষ ভাড়ার টিকিট পেতে গেলে তা কাটতে হবে ১৭ অগস্টের মধ্যে। সেই টিকিটে যাতায়াত করা যাবে ১০ সেপ্টেম্বর থেকে ১০ ডিসেম্বরের মধ্যে। এই মূহূর্তে ভারতের দশটি শহর থেকে সরাসরি দুবাইয়ে উড়ান চালাচ্ছে এমিরেটস। কলকাতা থেকে প্রতি সপ্তাহে তাদের ১৩টি উড়ান রয়েছে। বিশেষ এই ভাড়ার টিকিট ভারতের সব শহর থেকেই পাওয়া যাবে বলে বিমানসংস্থা জানিয়েছে। বলা হয়েছে, দুবাই থেকে এখন ৮১টি দেশের ১৪৭ শহরে উড়ান রয়েছে এমিরেটসের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন