ED

বাড়ল কার্যকালের মেয়াদ, আরও ১ বছর ইডি-র দায়িত্বে সঞ্জয় মিশ্র, সায় কেন্দ্রের

২০১৮ সালের ১৯ নভেম্বর দু’বছরের জন্য ইডি-র ডিরেক্টর হিসাবে নিযুক্ত হন। আগামী সপ্তাহেই তাঁর কার্যকালের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২০ ১৫:৪৩
Share:

—ফাইল চিত্র।

আরও এক বছর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর দায়িত্বে থাকছেন সঞ্জয়কুমার মিশ্র। সংস্থার ডিরেক্টর হিসেবে কর্মরত তিনি। আগামী সপ্তাহেই তাঁর কার্যকালের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। তবে শেষ মুহূর্তে তাঁর কার্যকালের মেয়াদ আরও এক বছর বাড়ানোর সিদ্ধান্ত নিল কেন্দ্র।

Advertisement

১৯৮৪ সালের ব্যাচের আইআরএস (আইটি) সঞ্জয়কুমার। ২০১৮ সালের ১৯ নভেম্বর দু’বছরের জন্য ইডি-র ডিরেক্টর হিসাবে নিযুক্ত হন। আগামী সপ্তাহেই তাঁর কার্যকালের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। কিন্তু অর্থ মন্ত্রক আরও এক বছর তাঁকে ওই পদে রাখার সিদ্ধান্ত নিয়েছে। অর্থ মন্ত্রক অধীনস্থ রাজস্ব দফতর শুক্রবার একটি নির্দেশিকা জারি করে। তাতেই সঞ্জয়কুমারের কার্যকালের মেয়াদ বৃদ্ধির কথা জানানো হয়। ২০১৮ সালে যে নিয়োগপত্র পেয়েছিলেন সঞ্জয়কুমার, সেটি সংশোধন করা হয়েছে। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ তাতে স্বাক্ষরও করেছেন বলে জানিয়েছে অর্থ মন্ত্রক।

সাম্প্রতিক কালে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (সিবিআই) যত ব্যাঙ্ক দুর্নীতির ঘটনা সামনে এনেছে, তাতে বেআইনি অর্থপাচার, বৈদেশিক লেনদেন সংক্রান্ত যাবতীয় তদন্তের ভার পড়েছে ইডি-র কাঁধেই। জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)-র সঙ্গে মিলে সন্ত্রাসী কাজকর্মে অর্থের জোগান, কালোটাকা উদ্ধারের তদন্তেও হাত লাগিয়েছে তারা।

Advertisement

আরও পড়ুন: অযোধ্যায় প্রায় ছ’লক্ষ প্রদীপে দেওয়ালির আয়োজন, দেখে বিহ্বল অমিতাভ বচ্চন​

আরও পড়ুন: ‘সীমান্তে কেউ আমাদের শক্তি পরীক্ষা করলে, যথাযথ উত্তর পাবে’, কড়া বার্তা মোদীর​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন