National News

এ বার লালুর মেয়ের তিন বাড়িতে ইডি হানা

শনিবার ইডি তল্লাশি চালায় দিল্লির মেহরৌলিতে ঘিতোর্নি মেট্রো স্টেশনের ১০০ মিটারের মধ্যে মিসা-শৈলেশের খামার বাড়ি ‘সরলা ফার্মস’-এ। খামার বাড়িটি রয়েছে মিসার নামে। ওই সময় মিসা ও তাঁর স্বামী, দু’জনেই ছিলেন সেখানে। ঘন্টাখানেক ধরে সেখানে তল্লাশি চালান ইডি কর্তারা। তার পর দিল্লির বিজওয়াসান ও সৈনিক ফার্ম এরিয়ায় মিসা ও শৈলেশের নামে থাকা আরও দু’টি বাড়িতে হানা দেন ইডি অফিসাররা।

Advertisement

সংবাদ সংস্থা

দিল্লি শেষ আপডেট: ০৮ জুলাই ২০১৭ ১৪:১৫
Share:

মিসা ভারতী। -ফাইল চিত্র।

রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি) সুপ্রিমো লালুপ্রসাদ যাদব, স্ত্রী রাবড়ী দেবী, ছেলে তেজস্বী যাদবের বিরুদ্ধে সিবিআইয়ের মামলা দায়েরের পর শনিবার দিল্লিতে লালুর মেয়ে রাজ্যসভা সদস্য মিসা ভারতী আর তাঁর স্বামী শৈলেশ যাদবের তিনটি বাড়ি ও খামার বাড়িতে হানা দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ওই তল্লাশি চালানো হয় মিসা ও তাঁর স্বামী শৈলেশের সামনেই। জেরার জন্য শিগগিরই তাঁদের ডেকে পাঠানো হবে বলে ইডি’র তরফে জানানো হয়েছে।

Advertisement

শনিবার ইডি তল্লাশি চালায় দিল্লির মেহরৌলিতে ঘিতোর্নি মেট্রো স্টেশনের ১০০ মিটারের মধ্যে মিসা-শৈলেশের খামার বাড়ি ‘সরলা ফার্মস’-এ। খামার বাড়িটি রয়েছে মিসার নামে। ওই সময় মিসা ও তাঁর স্বামী, দু’জনেই ছিলেন সেখানে। ঘন্টাখানেক ধরে সেখানে তল্লাশি চালান ইডি কর্তারা। তার পর দিল্লির বিজওয়াসান ও সৈনিক ফার্ম এরিয়ায় মিসা ও শৈলেশের নামে থাকা আরও দু’টি বাড়িতে হানা দেন ইডি অফিসাররা। মিসা, শৈলেশের বিরুদ্ধে ৮ হাজার কোটি টাকার আর্থিক দুর্নীতির তদন্তে নেমে ‘আর্থিক দুর্নীতি রোধ আইন’ মোতাবেক ওই তল্লাশি চালানো হয়েছে বলে ইডি জানিয়েছে।

আরও পড়ুন- জিন্‌স ‘বেচতে’ গোয়েন্দারা লালুর বাড়িতে

Advertisement

ইডি সূত্রের খবর, মিসা, শৈলেশ ওই নিয়মবহির্ভূত আয়ের টাকায় বেশ কয়েকটি ভুইফোঁড় অর্থলগ্নি সংস্থাও খুলেছেন। ওই সংস্থাগুলিরই অন্যতম ‘মিশেল প্যাকার্স অ্যান্ড প্রিন্টার্স প্রাইভেট লিমিটেড’। মিসা ও শৈলেশ, দু’জনেই ওই ভুইফোঁড় অর্থলগ্নি সংস্থার ডিরেক্টর। ওই সংস্থাটি আবার আরও কয়েকটি ভুইফোঁড় অর্থলগ্নি সংস্থার কাছ থেকে টাকা তুলতো। আর সেই টাকাতেই দিল্লির বাড়ি আর খামার বাড়িগুলি কিনেছিলেন মিসা, শৈলেশ। তেমনই কয়েকটি ভুইফোঁড় অর্থলগ্নি সংস্থার মালিক দুই ভাই সুরেন্দ্র কুমার জৈন, বীরেন্দ্র জৈন আর মিসার স্বামী শৈলেশ যাদবের চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট রাজেশ অগ্রবালকে ইডি গ্রেফতারও করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন