অপহৃত কাশ্মীরি ইঞ্জিনিয়ার উদ্ধার

অপহরণের ন’দিন পরে উদ্ধার করা হল কাশ্মীরের বাসিন্দা ওয়াসিম আহমেদকে। পেশায় ইঞ্জিনিয়ার, ২৫ বছর বয়সী আহমেদ হায়দরাবাদের একটি নির্মাণ সংস্থার হয়ে ৪৪ নম্বর জাতীয় সড়কের নোংস্টেইন-তুলা-উইলিয়ামনগর অংশের কাজ তত্ত্বাবধান করছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গুয়াহাটি শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০১৫ ০৩:০৪
Share:

অপহরণের ন’দিন পরে উদ্ধার করা হল কাশ্মীরের বাসিন্দা ওয়াসিম আহমেদকে। পেশায় ইঞ্জিনিয়ার, ২৫ বছর বয়সী আহমেদ হায়দরাবাদের একটি নির্মাণ সংস্থার হয়ে ৪৪ নম্বর জাতীয় সড়কের নোংস্টেইন-তুলা-উইলিয়ামনগর অংশের কাজ তত্ত্বাবধান করছিলেন। গত ২৯ সেপ্টেম্বর পূর্ব গারো হিলের সামান্দা-জেঙ্গিয়াল বাইপাস থেকে জঙ্গিরা তাঁকে অপহরণ করে।

Advertisement

তদন্ত চালিয়ে পুলিশ জানতে পারে, ইউনাইটেড গারো সিকিওরিটি ফোর্সের জঙ্গিরা উত্তর গারো পাহাড়ে তাঁকে আটকে রেখেছে। গত কাল আহমেদকে উদ্ধার করতে রেসুবেলপাড়া থেকে ৩৫ কিলোমিটার দূরে গাবিল গ্রামে পুলিশ অভিযান চালায়। আইজি (অপারেশন) জিএইচপি রাজু জানান, পাহাড়ের মাথায় থাকা জঙ্গি শিবিরে হানা দেন কম্যান্ডোরা। পুলিশ ও অপহরণকারীদের মধ্যে গুলির লড়াই হয়। অভিযানের নেতৃত্বে থাকা এএসপি বিবেক আনন্দ জানান, ১৫ মিনিটের গুলির লড়াইয়ের পরে ৬-৭ জন জঙ্গি পালায়। আহমেদকে উদ্ধার করা হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন