EPFO

ইপিএফও-র ওয়েবসাইটে বিভ্রাট! ই-পাসবুক খুলতে পারছেন না গ্রাহকরা, কখন ঠিক হতে পারে পরিষেবা

প্রভিডেন্ট ফান্ড গ্রাহকরা নিজেদের অভিজ্ঞতার কথা জানিয়ে বুধবার সন্ধ্যা থেকেই টুইট করতে থাকেন। এক জন লেখেন, “আমি গত কাল থেকে চেষ্টা করে যাচ্ছি, কিন্তু ইপিএফও-র সাইট খুলতে পারছি না।”

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ১৫:০৬
Share:

ওয়েবসাইট বিভ্রাটের বিষয়টি স্বীকার করে নিয়েছেন ইপিএফও কর্তৃপক্ষও। ফাইল চিত্র।

ইপিএফও-র ওয়েবসাইটে বিভ্রাট! আর তার জন্য বুধবার রাত থেকেই অনলাইনে পাসবই দেখতে পাচ্ছেন না প্রভিডেন্ট ফান্ড গ্রাহকরা। টাকা জমা দিলে বা তুললেও ই-পাসবুকে তা দেখা যাচ্ছে না বলে অভিযোগ গ্রাহকদের। ওয়েবসাইট বিভ্রাটের বিষয়টি স্বীকার করে নিয়েছেন ইপিএফও কর্তৃপক্ষও। তাঁদের তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার বিকেল ৫টার মধ্যে ই-পাসবুক পরিষেবা পাবেন গ্রাহকরা।

Advertisement

সমস্যার সূত্রপাত বুধবার বিকেলের পর থেকেই। কোনও অজ্ঞাত যান্ত্রিক কারণে নানা সমস্যা দেখা যায় ইপিএফও-র ওয়েবসাইটে। গ্রাহকরা ই-পাসবুক অপশনে ক্লিক করলেও, বার বার দেখানো হয়, “প্রযুক্তিগত কাজ চলার জন্য বর্তমানে ইপিএফও পরিষেবা পাওয়া যাচ্ছে না। আপনাদের অসুবিধার জন্য আমরা দুঃখিত।” গ্রাহকদের একাংশের অভিযোগ, ‘উমঙ্গ’ মোবাইল অ্যাপ থেকেও কোনও পরিষেবা পাওয়া যাচ্ছিল না।

Advertisement

প্রভিডেন্ট ফান্ড গ্রাহকরা নিজেদের অভিজ্ঞতার কথা জানিয়ে বুধবার সন্ধ্যা থেকেই টুইট করতে থাকেন। এক জন লেখেন, “আমি গত কাল থেকে চেষ্টা করে যাচ্ছি, কিন্তু ইপিএফও-র সাইট খুলতে পারছি না। দ্রুত সমস্যার সমাধান করলে ভাল হয়।” প্রায় একই বয়ানে টুইট করতে থাকেন অন্য গ্রাহকরাও। পরে তাঁদের টুইটের উত্তরে ইপিএফও কর্তৃপক্ষ জানান, “আপনাদের অসুবিধার জন্য আমরা দুঃখিত। অনুগ্রহ করে কিছু সময় আমাদের দিন। আমরা শীঘ্রই এই সমস্যার সমাধান করছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন